ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজয় দিবসে দুই সহস্রাধিক নতুন পতাকা উড়বে কমলনগরে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
বিজয় দিবসে দুই সহস্রাধিক নতুন পতাকা উড়বে কমলনগরে  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুরের কমলনগরে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সঠিকভাবে, যথাযথ মাপের পতাকা উত্তোলনের জন্য উপজেলা প্রশাসন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে খুঁটি ও পতাকা দেওয়া হবে। এ লক্ষে দর্জি বাড়িতে তৈরি হচ্ছে আড়াই হাজার নতুন পতাকা। ধুয়ে-মুছে, রঙ দিয়ে প্রস্তুত করা হচ্ছে বাঁশের খুঁটি।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সঠিকভাবে, যথাযথ মাপের পতাকা উত্তোলনের জন্য উপজেলা প্রশাসন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে খুঁটি ও পতাকা দেওয়া হবে।

এ লক্ষে দর্জি বাড়িতে তৈরি হচ্ছে আড়াই হাজার নতুন পতাকা। ধুয়ে-মুছে, রঙ দিয়ে প্রস্তুত করা হচ্ছে বাঁশের খুঁটি।

সোমবার (২৮ নভেম্বর) লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী পতাকা বিতরণ উদ্বোধন করবেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, আসছে বিজয় দিবস উপলক্ষে উত্তোলনের জন্য উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক মাপের পতাকা ও খুঁটি দেওয়া হবে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন হাট-বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সারিবদ্ধভাবে পতাকার খুঁটি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।  

এ কর্মসূচি সফল বাস্তবায়নের লক্ষে সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি,  ব্যবসায়ীসহ সব শ্রেণিপেশার নেতাদের নিয়ে প্রস্তুতি সভার আয়োজন করে। এসময় তিনি সবার আন্তরিক সহযোগিতা চেয়েছেন।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বাংলানিউজকে জানান, উপজেলার সর্বত্র যথাযথ নিয়মে, সঠিক মাপে ও নতুন পতাকা উত্তোলনের জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বাঙালির গর্বের লাল-সবুজের নতুন পতাকায় ছেয়ে যাবে কমলনগরের আকাশ।

জাতীয় পতাকার মর্যাদা অক্ষুন্ন রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতনমহল।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ