ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার।

তিনি জানান, জনগণের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

এর আগে রোববার (২৭ নভেম্বর) ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংর্ঘষ হয়। এ সময় আন্দোলনকারীররা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে ‍উভয়ের মধ্যে কয়েক দফায় ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে।

এসব ঘটনায় আহত হয়ে আবুল কালাম (৫৫) নামে ওই কলেজের এক শিক্ষক মারা যান। আর ধাওয়া পাল্টা-ধাওয়ার মাঝে পড়ে অসুস্থ হয়ে সফর আলী (৬০) নামে অপর এক বৃদ্ধের মৃত্যু হয়। আহত হন শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন।

**পুলিশের লাঠিচার্জে শিক্ষকের মৃত্যু, ধাওয়া-পাল্টা ধাওয়ায় বৃদ্ধ

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬

এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।