ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেট্রোরেলের খনন কাজ, মিরপুরে যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
মেট্রোরেলের খনন কাজ, মিরপুরে যানজট

সকাল ১০টা। মিরপুর-১০ নম্বর গোল চত্বর হয়ে ফার্মগেট, গুলিস্তান ও যাত্রাবাড়ীমুখী যানবাহনগুলোতে চলাচলরত যাত্রীরা পড়েছেন বিপাকে। মেট্রোরেলের জন্য গোল চত্বর থেকে আগারগাঁও পর্যন্ত রাস্তার খনন কাজ চলছে। রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে মিরপুর-১০ থেকে আগারগাঁও পর্যন্ত যেতে সময় লাগছে প্রায় ৪০ মিনিট।

ঢাকা: সকাল ১০টা। মিরপুর-১০ নম্বর গোল চত্বর হয়ে ফার্মগেট, গুলিস্তান ও যাত্রাবাড়ীমুখী যানবাহনগুলোতে চলাচলরত যাত্রীরা পড়েছেন বিপাকে।

মেট্রোরেলের জন্য গোল চত্বর থেকে আগারগাঁও পর্যন্ত রাস্তার খনন কাজ চলছে। রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে মিরপুর-১০ থেকে আগারগাঁও পর্যন্ত যেতে সময় লাগছে প্রায় ৪০ মিনিট।

সরেজমিনে সোমবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় মিরপুরে গিয়ে দেখা যায়, মূল সড়কের মাঝখান দিয়ে একটি লেনের মতো করে সোজা রাস্তা বরাবর খনন কাজ চলছে। রাস্তার মাঝে কাটা-ছেঁড়া হলেও সড়কের দু’পাশ দিয়ে গাড়ি চলছে। মূল সড়ক ছোট হয়ে যাওয়ায় বেঁধেছে তীব্র যানজট।

সরেজমিনে আরও দেখা মেলে, প্রচুর শব্দ দূষণ হচ্ছে। এছাড়া রাস্তা পাড় হতে পথচারীদের বেগ পেত হচ্ছে। রাস্তা ছোট হওয়ার ধীরগতিতে গাড়ি চলছে আবার কখনো থেমে আছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। ১০ মিনিটের রাস্তায় সময় লাগছে প্রায় ৪০ মিনিট।

রাস্তা খোঁড়ায় গাড়ি চালাতে সমস্যায় পড়ছেন চালকেরাও। সময় নিয়ন্ত্রণ গাড়ির চালক রফিক মিয়া জানান, রাস্তা খোঁড়ার কারণে জ্যামের সৃষ্টি হয়েছে। গাড়ি চালাতে বেগ পেতে হচ্ছে। ১০ মিনিটের রাস্তায় সময় লাগছে প্রায় ৩০ থেকে ৩৫ মিনিট করে।

একই গাড়ির যাত্রী মোবারক হোসেন বাংলানিউজকে বলেন, রাস্তা খোঁড়া কারণে জ্যামে বসে থাকতে হচ্ছে। প্রতিবার যাতায়াতে প্রায় ৪০ মিনিট সময় বেশি লাগছে।

মেট্রোরেলের কাজ করছিলেন কর্মী মো. রাসেল। তিনি বাংলানিউজকে বলেন, মিরপুর-১০ থেকে আগারগাঁও পর্যন্ত খনন কাজ চলছে। সেপ্টেম্বর থেকে এই কাজ শুরু হয়েছে। আরও দু’মাস ধরে চলবে।

এ সড়কে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট মো. শাহারিয়ার বাংলানিউজকে বলেন, রাস্তা খোড়ার কারণে সাময়িক ভোগান্তি হচ্ছে যাত্রীদের কিন্তু কাজের প্রয়োজনেই খোঁড়া হয়েছে।

যানজট হচ্ছে তবে তীব্র নয়। আমরা নিয়ন্ত্রণের চেষ্টা করছি, বলেন ওই ট্রাফিক সার্জেন্ট।

মিরপুরে ১০ নম্বর গোল চত্বরে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, যানজট হচ্ছে। এখন এই রাস্তায় যারা চলাচল করছেন তাদের সময় একটু বেশিই লাগছে। তবে দীর্ঘ যানজট যেন সৃষ্টি না হয় সে জন্য ট্রাফিক পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্ট‍া, নভেম্বর ২৮, ২০১৬
আরএটি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।