ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিসি ক্যামেরার আওতায় কেরানীগঞ্জ ভূমি অফিস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
সিসি ক্যামেরার আওতায় কেরানীগঞ্জ ভূমি অফিস বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। দুর্নীতি ও দালাল রুখতে এ পদক্ষেপ হাতে নিয়েছে সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান জুমন।

কেরানীগঞ্জ, ঢাকা: কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

দুর্নীতি ও দালাল রুখতে এ পদক্ষেপ হাতে নিয়েছে সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান জুমন।

এছাড়াও ভূমি অফিসে যেন দালাল চক্র সক্রিয় হতে না পারে সেজন্য প্রতিটি টেবিলে স্থাপন করা হয়েছে ইন্টারকম টেলিফোন। পাশাপাশি ভূমি অফিসের সামনের ঝাউবাগানটি পরিষ্কার করে সেখানে সেবা প্রার্থীদের অপেক্ষার জায়গা করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) সকালে ভূমি অফিসে গিয়ে দেখা যায়, একজন সেবা প্রার্থী হেল্পডেস্কে কথা বলছেন। ওই সেবা প্রার্থী ভূমি অফিসের নাজিরের সঙ্গে কথা বলতে চাইলে হেল্পডেস্কের দায়িত্বে থাকা মো. মহিউদ্দিন ইন্টারকমে নাজিরের সঙ্গে কথা বলেন। পরে তিনি সেবা প্রার্থীর নাম এন্ট্রি করে তাকে নাজিরের রুম দেখিয়ে দেন।

এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলের নাজির মো. রাকিব হাসান চয়ন বাংলানিউজকে বলেন, সিসি ক্যামেরা ও ইন্টারকম টেলিফোন লাগানোয় দালালদের দৌরাত্ম্য অনেক কমে গেছে।

সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান জুমন বাংলানিউজকে বলেন, এখন আর কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসকে কেউ দুর্নীতির আখড়া বলতে পারবে না। সেবা প্রত্যাশী ছাড়া অন্য কেউ ভূমি অফিসে ঢুকতে পারবে না। ফলে এ অফিসে দালালরা আর সক্রিয় হয়ে উঠতে পারবে না।

তিনি আরো বলেন, অফিসের সামনের ঝাউবাগানটি পরিষ্কার করে সেখানে সেবা প্রার্থীদের অপেক্ষার জায়গা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।