ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
চাঁদপুরে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সৌদি আরব প্রবাসী কলমতর গাজী হত্যা মামলায় তার স্ত্রী শিল্পী বেগম (৩২) ও পরকীয়া প্রেমিক কবির গাজীর (২৮) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সৌদি আরব প্রবাসী কলমতর গাজী হত্যা মামলায় তার স্ত্রী শিল্পী বেগম (৩২) ও পরকীয়া প্রেমিক কবির গাজীর (২৮) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এছাড়া উভয়কে সাত বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১টায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কবির গাজী সদরের বিষ্ণপুর গ্রামের গাজী বাড়ির মোখলেছুর রহমান গাজীর ছেলে এবং শিল্পী বেগম উত্তর বিষ্ণুপুর গ্রামের মো. কামাল হোসেন গাজীর মেয়ে।

মামলার বিবরণ থেকে জানা যায়, নিহত কলমতর গাজী সৌদি আরব থাকতেন। ২০১৩ সালের মার্চ মাসে তিনি দেশে ফেরেন। স্ত্রীর সঙ্গে কবির গাজীর পরকীয়া প্রেমের ঘটনা জানার পর তাদের মধ্যে কলহ তৈরি হয়।

ওই বছরের ৭ জুলাই দিবাগত রাতে স্ত্রী ও তার প্রেমিক কবির গাজী কলমতর গাজীর বুকে ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে হত্যা করে মরদেহ মাটিচাপা দিয়ে রাখেন।

১০ জুলাই শিল্পী বেগম নিজেই স্বামী নিখোঁজ হয়েছে মর্মে চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে আসেন। ‍এ সময় সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মূল ঘটনা ফাঁস হয়ে যায়। পরে শিল্পী ও তার প্রেমিক কবিরকে আটক করা হয়।

ওই ঘটনায় নিহত কলমতর গাজীর ছোট ভাই লিটন গাজী ১১ জুলাই বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় মামলা করেন।

শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত সোমবার এ রায় ঘোষণা করেন। মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন আ. ছাত্তার ও মনোয়ারুল ইসলাম এবং সরকারপক্ষে ছিলেন সায়্যেদুল ইসলাম বাবু।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।