ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়ার ঘটনায় দু’টি তদন্ত কমিটি, মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
ফুলবাড়িয়ার ঘটনায় দু’টি তদন্ত কমিটি, মামলা

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জে এক শিক্ষকসহ দু’জনের নিহতের ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জে এক শিক্ষকসহ দু’জনের নিহতের ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

রোববার (২৭ নভেম্বর) রাতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পৃথক তদন্ত কমিটি দু’টি গঠন করে।

 

তবে সোমবার (২৮ নভেম্বর) দুপুরে বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানায় জেলা ও উপজেলা প্রশাসন।  

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আরিফ খানকে। এ কমিটির অন্য দু’সদস্য হলেন- কোতোয়ালী মডেল থানার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আল-আমিন ও জেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম।  

পুলিশ প্রশাসনের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) নূরে আলমকে।  

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে এবং পুলিশ প্রশাসনের গঠিত তদন্ত কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আরিফ খান ও অতিরিক্ত জেলা পুলিশ সুপার নূরে আলম।  

এদিকে, ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব বাংলানিউজকে জানান, পুলিশের কর্তব্য পালনে বাধা ও পুলিশের ওপর হামলার ঘটনায় অজ্ঞাতনামা ৪ থেকে ৫শ’ জনকে আসামি করে রোববার (২৭ নভেম্বর) রাতে একটি মামলা দায়ের করা হয়েছে।  

এর আগে রোববার (২৭ নভেম্বর) ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংর্ঘষ হয়। এ সময় আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে উভয়ের মধ্যে কয়েক দফায় ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে।  

এসব ঘটনায় আহত হয়ে আবুল কালাম (৫৫) নামে ওই কলেজের এক শিক্ষক মারা যান। আর ধাওয়া পাল্টা-ধাওয়ার মাঝে পড়ে অসুস্থ হয়ে সফর আলী (৬০) নামে অপর এক বৃদ্ধের মৃত্যু হয়। আহত হন শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।