ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘অতিরিক্ত কথা বলা নার্গিসের জন্য ক্ষতিকর’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
‘অতিরিক্ত কথা বলা নার্গিসের জন্য ক্ষতিকর’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেটে ছাত্রলীগ নেতার হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসকে চিকিৎসার জন্যে এখন সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুর্নবাসন কেন্দ্র-সিআরপিতে ভর্তি করা হয়েছে।

সাভার (ঢাকা): সিলেটে ছাত্রলীগ নেতার হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসকে চিকিৎসার জন্যে এখন সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুর্নবাসন কেন্দ্র-সিআরপিতে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্সে করে তাকে সিআরপিতে আনা হয়।

নার্গিসের সঙ্গে তার বাবা মো. মাসুক মিয়াসহ পরিবারের কয়েকজন সদস্য রয়েছেন।

সিআরপির নিউরোলোজি বিভাগের প্রধান ডা. সাঈদ উদ্দিন হেলাল বাংলানিউজকে জানান, নার্গিসকে পুরোপুরি সুস্থ করার জন্যে সর্বাত্মক চেষ্টা থাকবে। প্রাথমিকভাবে তার পরীক্ষা-নিরীক্ষা চলছে।

‘তিনি এখন একটু একটু করে কথা বলতে পারেন। নিজের কাজগুলোও কিছুটা নিজে নিজে করতে পারেন। সাধারণত মাথা শরীরের বাম ও ডানদিক নিয়ন্ত্রণ করে থাকে। তার মাথার ডানদিকে ইনজুরির কারণে বাম হাত-পা অবশ ছিলো। ’

তিনি বলেন, এখনও কিছুটা অবশ আছে। আমরা এখানে ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, ল্যাঙ্গুয়েজ থেরাপি এবং মেডিকেল টিম এক সঙ্গে কাজ করবো। অতিরিক্ত কথা বলা ও চিন্তা করা নার্গিসের জন্যে ক্ষতিকর হতে পারে।

‘তাকে সুস্থ হওয়ার জন্য যথেষ্ট সময় দিতে হবে। যেহেতু এটা ব্রেনের ব্যাপার সেহেতু যথেষ্ট সময় দিতে হবে এখানে। আমরা দ্রুত নার্গিসের সুস্থতার বিষয়ে যথেষ্ট আশাবাদী। ’

ডা. সাঈদ উদ্দিন হেলাল বলেন, নার্গিসের জন্যে আলাদা একটি কেবিনের ব্যবস্থা করা হয়েছে। তবে সবার সঙ্গে মিলে মিশে থাকতে চাইলে ওয়ার্ডেরও ব্যবস্থা থাকবে।

সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন নার্গিস।

এ সময় নার্গিস সাংবাদিকদের বলেন, ‘আমার জন্যে আপনারা দোয়া করবেন, যাতে সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারি। আপনাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই আমাকে সহায়তা করার জন্যে। ’

এদিকে নার্গিসের সিআরপিতে ভর্তি হওয়ার খবর পেয়ে স্থানীয়দের অনেকেই জড়ো হন সেখানে। এ সময় নার্গিসের বাবা মাসুক মিয়া বলেন, খাদিজার অবস্থা আগের চেয়ে অনেক ভালো। দেশবাসীর কাছে মেয়ের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন তিনি।

গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে ফেরার পথে স্নাতক শ্রেণির ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে জখম করে বদরুল নামে এক বখাটে।

বখাটে বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা। বর্তমানে কারাগারে রয়েছেন তিনি। ‍

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।