ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এসআইইউ’র ৬ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসআইইউ’র ৬ শিক্ষার্থী বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

সিলেট: শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ বিভাগের পরিচালক তারেক উদ্দিন তাজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বহিষ্কৃত ছাত্ররা হলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের এনামুল ইসলাম, একই বিভাগের প্রিয়ন্ত চন্দ্র সরকার, ইমরান হোসাইন, বিবিএ চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টার সঞ্জীব কর (উত্তম), সিএসই তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের ইয়াছির আব্বাস খান ও ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষ দ্বিতীয় সেমিস্টারের রাকিবুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে ইফফান (২৪) নামে এক ছাত্রকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু উশৃঙ্খল ও দাঙ্গাবাজ শিক্ষার্থী বহিরাগতদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে। ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজের মাধ্যমে ওই ছাত্রদের শৃংঙ্খলার পরিপন্থি কাজে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়।

ফলে প্রক্টরিয়াল নীতিমালার ৮এর (খ ও গ) এবং ৯ নং অনুচ্ছেদ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে।

এছাড়া এ ঘটনার জন্য পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬

এনইউ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।