ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দস্যু নির্মূলে সুন্দরবনে চিরুনি অভিযান চালানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
দস্যু নির্মূলে সুন্দরবনে চিরুনি অভিযান চালানো হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সুন্দরবন থেকে দস্যুদের নির্মূল করতে চিরুনি অভিযান চালানো হবে। এখনও যারা আত্মসমর্পণ করেননি তারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

বরিশাল: স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সুন্দরবন থেকে দস্যুদের নির্মূল করতে চিরুনি অভিযান চালানো হবে। এখনও যারা আত্মসমর্পণ করেননি তারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

 

সোমবার (২৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বরিশাল নগরের রুপাতলির র‌্যাব-৮ এর সদর দফতরে খোকাবাবু বাহিনীর আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অপার সম্ভাবনাময় সুন্দরবন বিনষ্ট হতে দেবো না। যারা এখন আত্মসমর্পণ করলেন তাদের আইনি সহায়তাসহ পুনর্বাসনের জন্য সহায়তা করা হবে। তবে যাদের বিরুদ্ধে হত্যা বা সুর্নিদিষ্ট অভিযোগ রয়েছে তাদের আইনের মুখোমুখি হতে হবে। কারণ আইন তার নিজের গতিতে চলবে।

এসময় তিনি বলেন, দেশের নিরাপত্তার স্বার্থে আইন-শৃঙ্খলা বাহিনী  জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সংবাদকর্মীদেরও ধন্যবাদ জানান তিনি।

র‌্যাব-৮, সুন্দরবনের শরণখোলা এবং চাঁদপাই রেঞ্জে ২৫ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করেন।
অভিযানে দস্যু খোকাবাবু বাহিনীর সদস্যরা কোনঠাসা অবস্থায় পড়ে গেলে তারা র‌্যাবের নিকট নিঃশর্ত আত্মসমর্পণ করতে চায়।

এসময় খোকাবাবু দস্যু বাহিনীর প্রধান মো কবিরুল ইসলাম ওরফে খোকাবাবুসহ ১২ জন আত্মসমর্পণ করে। তাদের সবার বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।