ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অসুস্থ প্রতিযোগিতায় ফ্লাইওভারের মুখেই যেন পথের সমাপ্তি

ইসমাইল হোসেন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
অসুস্থ প্রতিযোগিতায় ফ্লাইওভারের মুখেই যেন পথের সমাপ্তি ছবি- দেলোয়ার হোসেন বাদল- বাংলানিউজটোয়েন্টিফোর

তেজগাঁও থেকে মহাখালী ফ্লাইওভার হয়ে নামতে হাতের ডানপাশের পুরোটাই যানবাহন শূন্য। একটু দূরে সেতু ভবনের সামনে যানবাহনের জটলা। ফ্লাইওভারের মুখ থেকে একটু দূরেই মিশে গেছে পথ।

ঢাকা: তেজগাঁও থেকে মহাখালী ফ্লাইওভার হয়ে নামতে হাতের ডানপাশের পুরোটাই যানবাহন শূন্য। একটু দূরে সেতু ভবনের সামনে যানবাহনের জটলা।

ফ্লাইওভারের মুখ থেকে একটু দূরেই মিশে গেছে পথ। একটির পেছনে আরেকটি, এভাবে যানবাহনগুলোর অসুস্থ প্রতিযোগিতা ও লেন পেরিয়ে আসায় ফ্লাইওভারের মুখ একেবারেই বন্ধ।
 
একটু এগিয়ে মহাখালীর দিকে আসা একটি নামহীন যাত্রীবাহী বাসের চালক আসলামের কাছে বাংলানিউজের প্রশ্ন- ফ্লাইওভারের মুখ বন্ধ করে রেখেছেন কেন?
 
নিজের মধ্যে অপরাধ বোধ কাজ করছিল তার। প্রশ্নের উত্তর না দিয়ে মাথা নিচু করে জানালেন, ভুল হয়ে গেছে, আর হবে না।  
 
সোমবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে সেতু ভবনের সামনে থেকে বানানী চেয়ারম্যান বাড়ি এলাকা ছাড়িয়ে গেছে যানজট। যানবাহনগুলো ফ্লাইওভারে উঠতে না পারায় সেই যানজট তখন আরও দূরে, বনানী ছেড়ে কাকলী।  
বলাকা, বিকল্প, আজমেরীসহ বেশ কয়েকটি গাড়ি ফ্লাইওভারের নিচ দিয়ে যাওয়ার জন্য হুড়োহুড়ি করায় ফ্লাইওভারে উঠতে পারছে না অন্য যানবাহনগুলো।
 
সেখানে দায়িত্ব পালন করছিলেন একজন ট্রাফিক পুলিশ। এক হাতে বাঁশি, অন্য হাতে ওয়াকিটকি। এরই মধ্যে ঠোঁটের মধ্যে বাঁশি পুরে হাত নাড়ছেন অনবরত। দৃশ্য দেখে মনে হচ্ছে যে কাজ একার পক্ষে সম্ভব না, তা একাই করার চেষ্টা করছেন তিনি।  
 
সেই কর্মকর্তা ট্রাফিক পুলিশের মহাখালী জোনের এটিএসআই নুরুজ্জামান জানালেন, চেয়ারম্যান বাড়ি এলাকায় রাস্তার কাজ চলার কারণে ১১ নম্বর সড়কে ডান দিকে মোড় নিয়ে ঢুকছে গাড়ি। এজন্য জ্যাম লেগে গেছে।  
 
আর চেয়ারম্যান বাড়ি এলাকার ১ নম্বর সড়কটি বন্ধ থাকায় এই যানজট বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ।

ট্রাফিক পুলিশ কর্মকর্তা বাংলানিউজকে বলেন, যানবাহনগুলোর অসুস্থ প্রতিযোগিতা করে অন্য লেনে চলে যায়। এ কারণে ফ্লাইওভারের মুখ বন্ধ হয়ে যায়। তাদের এমন অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে।  
আরও পড়ুন

**এলোমেলো গাড়িতে বন্ধ মহাখালী ফ্লাইওভারের মুখ, নেই ট্রাফিক পুলিশ
 

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।