ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নদীর নাব্য সংকট দূর করতে কাজ করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
নদীর নাব্য সংকট দূর করতে কাজ করছে সরকার

নদীর নাব্য সংকট দূর করতে কাজ করে যাচ্ছে সরকার- এমনই মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান। সোমবার (২৮ নভেম্বর) বিকেলে...

ঢাকা: নদীর নাব্য সংকট দূর করতে কাজ করে যাচ্ছে সরকার- এমনই মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রাজধানীর বাংলা একাডেমিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অফিসার্স অ্যাসোসিয়েশন অভিষেক-২০১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, নদীর নাব্য সংকট দূর করতে বঙ্গবন্ধু ছাড়া আর কেউ কাজ করেননি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আমরা আবার নদী রক্ষায় কাজ শুরু করি। তবে এই কাজটি সম্ভব হচ্ছে বিআইডব্লিউটিএ-এর তৎপরতা ও সহযোগিতার জন্য।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে ১৪টি ড্রেজার সংগ্রহ করা হয়েছে। এছাড়া আরও ২০টি ড্রেজার সংগ্রহ করা হবে। এর মধ্যে মন্ত্রণালয় থেকে ১০টি ড্রেজার সংগ্রহ করার তাগিদ দেওয়া হয়েছে এবং ১০টি ড্রেজার সংগ্রহের জন্য টেন্ডার দেওয়া হবে। খুব দ্রুতই আমরা নদীর নাব্য ও দূষণরোধে সফল হতে পারবো।

অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আওয়ালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব শহিদুল ইসলাম, বাংলাদেশ অভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থার চেয়ারম্যান মাহবুব উদ্দিন (বীর বিক্রম), বিআইডব্লিউটিএ অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল ইসলাম, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল হোসেনসহ প্রমুখ।

এছাড়া অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।