ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দর্শনার কেরু চিনিকলে আখ মাড়াই শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
দর্শনার কেরু চিনিকলে আখ মাড়াই শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা কেরু অ্যান্ড কোং চিনিকলে ২০১৬-১৭ আখ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা কেরু অ্যান্ড কোং চিনিকলে ২০১৬-১৭ আখ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- বর্তমান সরকার চিনি শিল্পকে সম্পদে পরিণত করেছে, যা টিকিয়ে রাখার দায়িত্ব আমাদের সবার। এ জন্য আমরা সবাই দায়িত্ব নিয়ে কাজ করব।

কেরু চিনিকলের এমডি এ কে এম আরশাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মন্জু, সিডি আর (পরিচালক) হাবিবুর রহমান, কেরু চিনিকলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন সভাপতি তৈয়ব আলি, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ও আখচাষী আফজালুর রহমান প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে মিলের ডোঙায় আখ ফেলার মধ্যে এ মাড়াই মৌসুমের উদ্বোধন ঘোষণা করা হয়। এ সময় মিলের বিভাগীয় কর্মকর্তা কর্মচারী শ্রমিক ও আখ চাষিরা উপস্থিত ছিলেন।

মিল কতৃপক্ষ জানান, এ মৌসুমে  ৯০ দিবসে ৭ শতাংশ রিকভারি ধরে ১ লাখ ১০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৭ হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬

পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।