ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তবুও ভালোবাসি তোমায় (ভিডিওসহ)

এরশাদুল আলম প্রিন্স, ল’ এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
তবুও ভালোবাসি তোমায় (ভিডিওসহ)

শহর থেকে প্রায় এক ঘণ্টার যাত্রা। সিলেট-জাফলং সড়ক এখন অনেক প্রশস্ত। সবশেষ যখন গিয়েছি- ঘণ্টা দুই বা তার চেয়েও বেশি লেগেছিল।

শহর থেকে প্রায় এক ঘণ্টার যাত্রা। সিলেট-জাফলং সড়ক এখন অনেক প্রশস্ত।

সবশেষ যখন গিয়েছি- ঘণ্টা দুই বা তার চেয়েও বেশি লেগেছিল। আকাবাকা সংকীর্ণ সড়ক পার হয়ে যেতে হতো জাফলং। রাস্তার দু’ধারের চিরসবুজ পাহাড় আর তার ভাঁজে ভাঁজে মেঘের আস্তরণ যেনো পাহাড়-কন্যার সঙ্গে অভিসারেরই আহবান।

বাংলানিউজ করেসপন্ডেন্টস’ মিট প্রোগ্রামে অংশ নিতে প্রিয় সহকর্মীদের সহযাত্রী হয়ে প্রথম সিলেটে, পরের দিন বিভিন্ন জেলা থেকে আসা সহকর্মীদের সঙ্গে জাফলং। সহকর্মী-বন্ধু আবু বকরকে পাশে বসিয়ে ওর গাড়ির ড্রাইভ সিটে আমি, পেছনে আরো তিন সহকর্মী-বন্ধু। অতঃপর পাহাড় কণ্যার অভিসারে জাফলংয়ের পথে পথে...।

এবার আর সহসাই সেই সবুজ-সৌন্দর্যের দেখা পেলাম না। একপাশে বালুময় প্রান্তর, অন্যপাশে অনেকটা ধূসর পাহাড়ের সারি। এ পাহাড়গুলো একদিন সবুজ ছিল। আজ ওই সবুজ প্রায় ম্লান হয়ে যাচ্ছে।

তবে হেমন্তের মেঘমুক্ত নীল আকাশ ঠিক আগের মতোই আছে। আকাশ থেকে যেনো মেঘপুঞ্জ আছড়ে পড়েছে ছোট-বড় পাহাড়ের ওপরে।

একসময় জাফলংয়ে গিয়েই দেখা যেতো অপরূপ পাথর-নদীর দেখা। আজ তা কেবলই দূর থেকে হাতছানি দেয়। যেনো কিছুতেই ধরা দিতে চায় না। সব সৌন্দর্য-যৌবন হারিয়ে যেনো কারো কাছে দেখা দিতে চায়না।


নিজেকে যেনো লুকিয়ে ফেলতে চায় পাহাড়ের গুহায়-চির দুঃখ আর অভিমান নিয়ে। হয়তো সে একদিন লুকিয়ে যাবেই। তবু পুরনো সেই ভালোবাসার টানেই নদীর তীর ঘেঁষে অনেকটা পথ মাড়িয়ে তবেই তার দেখা পাই।
 

কিন্তু হায়! একি তুমি? নাকি তোমারই রূপ চুরি করে অন্য কেউ? কোথায় তোমার সে রূপ-যৌবন আর চঞ্চলতা? তোমার মেঘ কালো চুলে খেলা করে ক্লান্ত গোধূলী। তুমি যে বিগত যৌবনা পাহাড়-কন্যা। বড় অচেনা-অদেখা। তোমার পাথর-চোখের গভীর থেকে নেমে আসা অশ্রু বলছে তুমিই সে দূর পাহাড় থেকে নেমে আসা আমার প্রিয় জাফলং। তাই তোমাকেই ভালোবাসি।

ভিডিও:

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।