ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অতীতের চেয়ে ভালো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
‘দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অতীতের চেয়ে ভালো’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুলিশের মহাপরিদর্শক একে এম মো. শহীদুল হক বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অতীতের চেয়ে অনেক ভালো। জঙ্গি তৎপরতা যেটুকু ছিলো, সেই জঙ্গিদের বিরুদ্ধে আমরা জনগণকে সঙ্গে নিয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অভিযান চালিয়েছি। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বরিশাল: পুলিশের মহাপরিদর্শক একে এম মো. শহীদুল হক বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অতীতের চেয়ে অনেক ভালো। জঙ্গি তৎপরতা যেটুকু ছিলো, সেই জঙ্গিদের বিরুদ্ধে আমরা জনগণকে সঙ্গে নিয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অভিযান চালিয়েছি।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি থানা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, চুরি ডাকাতিকে আমরা বলি ট্রাডিশনাল ক্রাইম, এটি অতীতে সবসময় ছিলো, এগুলোকে শূন্যের কোঠায় আনা যায় না, এটা সম্ভব হয় না। তবে, নিয়ন্ত্রণে থাকে। যখন এগুলো বেড়ে যায়, তখন আমরা নানা অ্যাকটিভিটির মাধ্যমে নিয়ন্ত্রণে আনি।  

নৌ-পুলিশের বিষয়ে তিনি বলেন, নৌ-পুলিশের সক্ষমতা বাড়াতে ইতোমধ্যে নানা প্রকল্প হাতে রয়েছে। অনেকগুলো বাস্তবায়নও করা হয়েছে। তাদের আধুনিক বোট, নৌ-সরঞ্জাম দেওয়া হবে।

বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানা পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন- বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হোসেন, বরিশালে মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন, বরিশালের পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬

এমএস/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।