ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সারিয়াকান্দি পৌরসভা কার্যালয়ে ৪দিন ধরে তালা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
সারিয়াকান্দি পৌরসভা কার্যালয়ে ৪দিন ধরে তালা

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার ভাড়া ভবনের মালিকপক্ষ পৌরসভার অস্থায়ী কার্যালয়ের প্রধান গেটে তালা দেওয়ায় ৪ দিন ধরে পৌরসভার স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন পৌরবাসী।

সারিয়াকান্দি(বগুড়া): বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার ভাড়া ভবনের মালিকপক্ষ পৌরসভার অস্থায়ী কার্যালয়ের প্রধান গেটে তালা দেওয়ায় ৪ দিন ধরে পৌরসভার স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন পৌরবাসী।

প্রতিদিন লোকজন জন্ম নিবন্ধন সনদপত্র, নাগরিকত্ব সনদপত্র, ওয়ারিশন সনদপত্র ও ব্যবসায়ীরা ট্রেড লাইসেন্স নিতে এসে ফিরে যাচ্ছেন। শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য জন্ম নিবন্ধন সনদপত্র  দরকার। কিন্তু গত বৃহস্পতিবার থেকে ভবন তালা বদ্ধ থাকায় ঘুরে যাচ্ছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

সারিয়াকান্দি পৌরসভার হিন্দুকান্দি এলাকার আবুল কালাম বলেন, আমি আমার সন্তানকে স্কুলে ভর্তি করার জন্য জন্ম নিবন্ধন সনদের জন্য পৌরসভায় এসেছিলাম। কিন্তু পৌরসভা তালাবদ্ধ থাকায় জন্ম নিবন্ধন সনদপত্র নিতে পারছিনা। ফলে ভর্তি পরীক্ষার ফরম জমা দিতে পারছিনা।

সারিয়াকান্দি বাজারের ব্যবসায়ী আশরাফ আলী ও রফিকুল ইসলাম বলেন, ব্যবসার কাজের জন্য পৌরসভার ট্রেড লাইন্সেস দরকার। কিন্তু পৌরসভা বন্ধ থাকায় তাও নিতে পারছিনা।

৪ ডিসেম্বর রোববার বিকেলে সারিয়াকান্দি পৌরসভার মেয়র আলমগীর শাহী সুমন বাংলানিউজকে বলেন, ভবনের ভাড়া পরিশোধ থাকা সত্বেও ভবন মালিক ভবন তালাবদ্ধ করে দেওয়ায় পৌরবাসীকে সেবা দিতে পারছিনা। তবে আশা করছি, শিগগিরই সমস্যার সমাধান হবে।

ভবনের মালিক মাসুদুর রহমান মাসুদ বাংলানিউজকে বলেন, ভবন ছেড়ে দেওয়ার জন্য তাদের নোটিশ দেওয়া হয়, কিন্তু ভবন না ছাড়ায় বাধ্য হয়ে তালা দিয়েছি।

১৯৯৯ সালের ৪ নভেম্বর সারিয়াকান্দি পৌরসভা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে ভাড়া নেওয়া ভবনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর সারিয়াকান্দি পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলমগীর শাহী সুমন নির্বাচিত হন। তখন থেকে কাজলা নিউ মার্কেটের দোতলায় পৌরভবন ভাড়া নেওয়া হয়। ভাড়া নেওয়ার সময় অগ্রিম ৫০ হাজার টাকা জামানত দেওয়া হয়। মাসিক ৮ হাজার টাকা ভাড়ার ভবনে পৌরসভার কার্যক্রম চলছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।