ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘নারী নির্যাতন রোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
‘নারী নির্যাতন রোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারী নির্যাতন রোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে: নারী নির্যাতন রোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

রোববার (০৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে মোবাইল অ্যাপস ‘চ্যালেঞ্জার মামু’ ও ‘প্রিয় বাবা’ এর উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্ট্যাডিজ এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তরুণদের এসবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সমাজ ও দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ উত্থানের পরেও প্রধানমন্ত্রীর শেখ হাসিনা দৃঢ় পদক্ষেপে তা মোকাবেলা করেছেন। শিক্ষা ও স্বাস্থ্যে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।

নির্যাতন উপভোগ করাই এখন ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে মন্তব্য করে নাসিম বলেন, ‘আজকে আমরা কোন পর্যায়ে এসে পৌঁছেছি? বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর ওপর নির্যাতন করা হচ্ছে আর আমরা তা ভিডিও করছি। কেউ এগিয়ে যাচ্ছি না। তরুণদের এসবের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে’।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম।

** স্বাস্থ্যখাতে বেসরকারিভাবে লোক নেবে সরকার

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসকেবি/আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।