ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষিতাকে পরীক্ষা দিতে না দেয়ায় প্রধান শিক্ষককে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ধর্ষিতাকে পরীক্ষা দিতে না দেয়ায় প্রধান শিক্ষককে শোকজ

হবিগঞ্জের বাহুবল উপজেলায় ধর্ষিতা স্কুলছাত্রীকে পরীক্ষা দিতে না দেওয়ার অভিযোগে প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা প্রশাসন।

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় ধর্ষিতা স্কুলছাত্রীকে পরীক্ষা দিতে না দেওয়ার অভিযোগে প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা প্রশাসন।

রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার শাহজালাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলীকে এ শোকজ করা হয়।

আগামী ৭ দিনের মধ্যে শোকজের জবাব দেওয়ার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে ওই ছাত্রীকে পরীক্ষার দেওয়ার সুযোগ করে দেওয়া হয়।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, ধর্ষিতা স্কুলছাত্রীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়ার অভিযোগে স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাহুবল উপজেলার নতুনবাজার শাহজালাল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির এক ছাত্রীকে পূর্ব পরিচয়ের সূত্র ধরে পার্শ্ববর্তী হিমারগাঁও গ্রামের সিদ্দিক আলীর স্ত্রী ফাতেমা বেগম চাকরি দেওয়ার প্রলোভনে গত ১৯ জুলাই বাড়ি থেকে বের করে নিয়ে যায়।

পরে ফাতেমা ওই ছাত্রীকে উপজেলার যশপাল গ্রামের মৃত হোসেন আলীর ছেলে জাহির হোসেন (৩৫) ও একই গ্রামের আজগর আলীর ছেলে সামছুদ্দিনের হাতে তুলে দেয়।

এরপর রাতে স্থানীয় মিরপুর বাজারের সানি ফার্নিচার মার্ট নামে একটি দোকানে আটকে রেখে তাকে ধর্ষণ করে জাহির ও শামসু। পরদিন অন্যত্র পাচারের চেষ্টাকালে বাজারের পাহারাদার ওই ছাত্রীকে আটক করলেও ধর্ষকরা পালিয়ে যায়।

ধর্ষিতা স্কুলছাত্রী বাড়িতে ফিরে আসার পরে তার বাবা তাকে বিদ্যালয়ে পাঠাতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ূব আলী আপাতত বিদ্যালয়ে না পাঠানোর পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।