ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংসদের মূল নকশা যাচ্ছে জাতীয় আর্কাইভে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
সংসদের মূল নকশা যাচ্ছে জাতীয় আর্কাইভে

জাতীয় সংসদের মূল নকশা জাতীয় আর্কাইভে রাখার সিদ্ধান্ত হয়েছে। সর্বসাধারণের মতামত নেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা: জাতীয় সংসদের মূল নকশা জাতীয় আর্কাইভে রাখার সিদ্ধান্ত হয়েছে। সর্বসাধারণের মতামত নেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া থেকে নকশার কপি সংসদ সচিবালয়ে পৌঁছায়। বর্তমানে এটি সংসদ সচিবালয়ে সংরক্ষিত আছে।  

সূত্র জানিয়েছে, মূল নকশা জাতীয় আর্কাইভে সর্বসাধারণের মতামতের জন্য খুলে রাখা হবে। একইসঙ্গে এর আরেকটি কপি পাঠানো হবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে।  

এ নকশা অনুযায়ী সংসদ সচিবালয়ের কাজ বাস্তবায়ন করতে মন্ত্রণালয়কে দেওয়া হবে। তবে মূল নকশার কপি সংরক্ষিত থাকবে সংসদ সচিবালয়ে। স্পিকারের একান্ত সচিব মো. কামাল বিল্লাহ এ তথ্য জানিয়েছেন।
 
পেনসিলভেনিয়া থেকে আসার পরই নকশার কপিগুলো স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে বুঝিয়ে দেওয়া হয়। সংসদ সচিবালয় জানায়, লুই আই কানের নকশা দেশে আসার বিষয়টি তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানো হয়। স্থপতিদের একটি টিম শিগগির প্রধানমন্ত্রীকে এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করবে। এরপরই প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবে সরকার।  

নকশা আনতে প্রায় ৬১ হাজার ডলার খরচ হয়। যা বাংলাদেশি টাকায় প্রায় ৫০ লাখ।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।