ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বগুড়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়ায় রেস্টুরেন্ট ও বিড়ি তৈরির ফ্যাক্টরিতে পৃথক অভিযান চালিয়ে পৌনে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিকের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জরিমানা করা হয়।

বগুড়া: বগুড়ায় রেস্টুরেন্ট ও বিড়ি তৈরির ফ্যাক্টরিতে পৃথক অভিযান চালিয়ে পৌনে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

 
রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিকের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. তায়েব-উর-রহমান আশিক বাংলানিউজকে জানান,
গোপন সংবাদের ভিত্তিতে উপ-শহরের পলি রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এ সময় রেস্টুরেন্ট থেকে প্রচুর পরিমাণ পচা মিষ্টি, দই, মেয়াদোত্তীর্ণ হরলিক্সসহ বিভিন্ন ধরনের খাদ্যদ্রব জব্দ করা হয়। পরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক প্রসিকিউটর শরীফুল ইসলামের কাছে রেস্টুরেন্টের মালিক রবিউল ইসলাম দোষ স্বীকার করায় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।
 
এ দিকে তামাক ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে শহরের এরুলিয়া ইউনিয়নের ঘোলাগাড়িতে ১নং কবির বিড়ি ফ্যাক্টরিতে সরকারি আইন অনুযায়ী বিড়ির প্যাকেটে শতকরা ৫০ভাগ স্থানে স্বাস্থ্য সতর্কবার্তা লেখা না থাকায় ফ্যাক্টরির মালিক ওবায়েদকে ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এসময় অভিযানে সদর থানা পুলিশ সার্বিক সহায়তা দেন বলেও জানান এই ম্যাজিস্ট্রেট।
 
বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এমবিএইচ/আরআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।