ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রশিক্ষণে বিজিবির ১০ কর্মকর্তা ভারতে  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
প্রশিক্ষণে বিজিবির ১০ কর্মকর্তা ভারতে   ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী’র (বিএসএফ) যৌথ সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে বিজিবির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। 

বেনাপোল (যশোর): বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী’র (বিএসএফ) যৌথ সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে বিজিবির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল।  

সোমবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় বিজিবির লে. কর্নেল এম জাহিদ রশীদের নেতৃত্বে প্রতিনিধি দলটি দুই সপ্তাহের প্রশিক্ষণে ভারতে যায়।

 

বিজিবি জানায়, প্রতিনিধি দলে বিজিবির সাতজন লে. কর্নেল, একজন মেজর ও একজন এডি রয়েছেন। দুই সপ্তাহের এই প্রশিক্ষণ ভারতের দিল্লী ও বিএসএফের হেড কোয়াটারে অনুষ্ঠিত হবে।  

এর আগে বিজিবি'র প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল চেকপোস্ট পৌঁছালে ৬৪ ব্যাটালিয়ন বিএসএফের ডেপুটি কমান্ডেন্ট এসকে শর্মা আনুষ্ঠানিকভাবে তাদের আমন্ত্রণ জানান।  

বিজিবি ও বিএসএফ কর্মকর্তারা মনে করেন, এই প্রশিক্ষণে দুই দেশের সীমান্ত রক্ষীদের মাঝে সৌহার্দপূর্ণ মনোভাব আরো বাড়বে। পাশাপাশি সীমান্ত পথে অনুপ্রবেশ, চোরাচালান ও নারী-শিশু পাচার প্রতিরোধে বড় ধরনের ভূমিকা রাখবে।  

২৬ ব্যাটালিয়ন বিজিবির বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার নজরুল ইসলাম বিজিবি কর্মকর্তাদের ভারত সফরের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এজেডএইচ/বিএসকে/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।