ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেরপুরে চাঁদাবাজি বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
শেরপুরে চাঁদাবাজি বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

বগুড়ার শেরপুর উপজেলার সীমাবাড়ী বাজারে চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলার সীমাবাড়ী বাজারে চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার (০৫ ডিসেম্বর) বেলা ৯টা থেকে দুপুর পর্যন্ত সীমাবাড়ী ইউনিয়নের সর্বস্তরের জনতার ব্যানারে বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচিও পালিত হয়।

প্রায় ঘণ্টাব্যাপী এ অবরোধ চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে দাবি পূরণের আশ্বাস দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুল ইসলাম মজনু, আব্দুল হালিম তালুকদার, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের নেতা রফিকুল ইসলাম টিপু, বদিউজ্জামান, আমজাদ হোসেন, আব্দুল সালাম, হাফিজুর রহমান হিটলার, হেদায়েতুল ইসলাম, যুবলীগ নেতা চঞ্চল কুণ্ডু, এনামুল করিম তালুকদার, মিরুল, মহাব্বত আলী, ছোট লিটন, সাদ্দাম হোসেন, সবুজ সরকার, রঞ্জু মিয়া, ছাত্রলীগ নেতা ইকবাল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খাঁন ও তার সহযোগী রফিক, সাজেদুল ও শাহীনের বেপরোয়া চাঁদাবাজিতে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। সংঘবদ্ধ এ চক্রটি সাধারণ নিরীহ মানুষদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।

এছাড়া মান্নান খাঁন ও তার সহযোগীরা বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন। তাদের দল থেকে বহিষ্কার করতে ইতোমধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা সংবাদ সম্মেলনসহ দলের হাইকমাণ্ডের কাছে লিখিত দিয়েছেন। এরপরও চক্রটির কর্মকাণ্ড থেমে নেই বলেও অভিযোগ করেন বক্তারা।

সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খাঁন এসব অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গকারী কতিপয় লোকজন এসব কর্মসূচি পালন করেছে বলে শুনেছি।

বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা কমিটির নেতাদের সঙ্গে কথা হয়েছে। তাদের নির্দেশনা পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান এই আওয়ামী লীগ নেতা।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে বলেন, সীমবাড়ী এলাকার লোকজন মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়ক অবরোধ করেন। তবে পুলিশি হস্তক্ষেপে অল্প সময়ের মধ্যে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এমবিএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।