ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজিএমইএ ভবনে যাচ্ছেন রেজাউল অ্যাপারেলসের শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
বিজিএমইএ ভবনে যাচ্ছেন রেজাউল অ্যাপারেলসের শ্রমিকরা ছবি: সুমন শেখ, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেতন-ভাতার বিষয়ে ফয়সালা করতে রেজাউল অ্যাপারেলসের আন্দোলনরত শ্রমিকদের বিজিএমইএ ভবনে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. শরিফুল ইসলাম।

ঢাকা: বেতন-ভাতার বিষয়ে ফয়সালা করতে রেজাউল অ্যাপারেলসের আন্দোলনরত শ্রমিকদের বিজিএমইএ ভবনে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. শরিফুল ইসলাম।

সোমবার (০৫ ডিসেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে পুলিশ সদস্যরা শ্রমিকদের বিজিএমইএ ভবনে যেতে গাড়ির ব্যবস্থা করে দেন।

    

তিনি বলেন, বিজিএমইএ ভবনে গার্মেন্টস মালিক ও বিজিএমইএ নেতারা অবস্থান করছেন। সেখানেই শ্রমিকদের বেতন-ভাতার বিষয়টি মীমাংসা করা হবে।

এর আগে সকাল ৭টা থেকে বেতন-ভাতার দাবিতে গার্মেন্টসের সামনে আন্দোলন  করেন শ্রমিকরা। এক পর্যায়ে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে পুলিশের ছোড়া টিয়ারসেলের আঘাতে আহত হন শ্রমিক সোনিয়া ও এক নিরাপত্তা কর্মী মাহফুজ। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বেলা ২টার দিকে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবিতে তাদের পক্ষে কারখানাটির মালিকের কাছে ৩ দফা দাবি উত্থাপন করেন বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন আহমেদ। এরই প্রেক্ষিতে তাদের বিজিএমইএ ভবনে ডাকা হয়।

সকাল থেকে চিড়িয়াখানা রোডের এক পাশে যান চলাচল বন্ধ থাকলে বিকেলে শ্রমিকদের সরিয়ে নিলে ৪টা থেকে ফের যান চলাচল শুরু হয়।

**রেজাউল অ্যাপারেলসের শ্রমিকদের পক্ষে ৩ দফা দাবি পেশ
**রাজধানীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এসজেএ/বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।