ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সন্ত্রাস ও জঙ্গিবাদ আমাদের জন্য চ্যালেঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
সন্ত্রাস ও জঙ্গিবাদ আমাদের জন্য চ্যালেঞ্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেনাবাহিনীর সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ নূর উদ্দিন খান বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ আমাদের জন্য একটি চ্যালেঞ্জ।

ঢাকা: সেনাবাহিনীর সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ নূর উদ্দিন খান বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। আমরা এটি প্রতিরোধের চেষ্টা করছি এবং এ চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা সাফল্যের পথে রয়েছি।

 

সোমবার (৫ নভেম্বর) দুপুরে মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজ মিলনায়তনে সন্ত্রাসবাদ প্রতিরোধ বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
 
মোহাম্মদ নূর উদ্দিন খান বলেন, ইসলামের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। তরুণ সমাজকে সন্ত্রাস ও জঙ্গিবাদের হাত থেকে বাঁচাতে এবং  সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে পরিবারের ভূমিকা সবেচেয়ে গুরুত্বপূর্ণ।
 
সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতন হতে হবে উল্লেখ্য করে সাবেক এ সেনা প্রধান বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আমাদের সচেতন হতে হবে। সচেতনতাই হতে পারে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের প্রথম হাতিয়ার।

সেমিনারে সঞ্চালকের দায়িত্ব পালন করেন- বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) এর মহাপরিচালক মেজর জেনারেল কে এম আব্দুর রহমান।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআই) এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী সাবেক রাষ্ট্রদূত ফারুক সোবহান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
আরএটি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।