ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারী মাদকাসক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
নারী মাদকাসক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে

বাংলাদেশে নারী মাদকাসক্ত রোগীর সংখ্যা তুলনামূলকভাবে বৃদ্ধি পাচ্ছে বলে সংসদে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 

সংসদ ভবন থেকে: বাংলাদেশে নারী মাদকাসক্ত রোগীর সংখ্যা তুলনামূলকভাবে বৃদ্ধি পাচ্ছে বলে সংসদে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
সোমবার (০৫ ডিসেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনে দ্বিতীয় কার্যদিবসে প্রশ্নোত্তরপর্বে সামশুল হক চৌধুরীর প্রশ্নের জবাবে মন্ত্রী এতথ্য জানান।


 
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশে মাদকাসক্তের সংখ্যা নির্ণয়ের বিষয়ে এ পর্যন্ত কোনো জরিপকার্য সম্পন্ন হয়নি। এ বিষয়ে পরিসংখ্যান ব্যুরোর সঙ্গে আলোচনা চলছে। তবে মাদকাসক্তি নিরাময় কেন্দ্র সমূহে চিকিৎসার জন্য আগত রোগীদের মধ্যে নারী মাদকাসক্ত রোগীর সংখ্যা তুলনামূলক বৃদ্ধি পেয়েছে।

সরকারি ও বেসরকারি পর্যায়ে মাদকাসক্তের জন্য ১৮২টি চিকিৎসা ও পূণবার্সন কেন্দ্র স্থাপন করা হয়েছে বলেও জানান মন্ত্রী।
 
স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, নারী মাদকসেবী/পাচারকারী/ আসামিদের তল্লাশি ও আটকের কাজ সহজসাধ্য করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে নারী সদস্যদের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করা হচ্ছে।
 
সরকার দলীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর অপর প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সীমান্তবর্তী অঞ্চলে বিভিন্ন ধরনের চোরাকারবারীদের আটক এবং তাদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মাদকদ্রব্য, গরু ও অন্য চোরাকারবারীদের তালিকা বিজিবি ইউনিট কর্তৃক সংরক্ষণ এবং তা হালনাগাদ করা হয়।
 
বাংলাদেশে চোরাকারবারের সঙ্গে জড়িত গডফাদারদের চিহ্নিতকরণের প্রক্রিয়া চলমান রয়েছে বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন-
**উন্নত দ. এশিয়া গড়তে একত্রিত হয়ে কাজ করার কোন বিকল্প নেই
'ম্যাডাম সু চির সঙ্গে কথা হয়েছে'

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এসএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।