ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাকিলের মৃত্যুতে নির্বাক মা, দিশেহারা বাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
শাকিলের মৃত্যুতে নির্বাক মা, দিশেহারা বাবা ছবি: অনিক খান, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, কবি ও সাবেক তুখোড় ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিলের আকস্মিক মৃত্যুতে শোকাচ্ছন্ন হয়ে পড়েছে ময়মনসিংহ। শোকস্তব্ধ, বেদনার্ত ও মর্মাহত তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী, অনুসারী, অনুগামী ও ভক্তরা।

ময়মনসিংহ: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, কবি ও সাবেক তুখোড় ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিলের আকস্মিক মৃত্যুতে শোকাচ্ছন্ন হয়ে পড়েছে ময়মনসিংহ। শোকস্তব্ধ, বেদনার্ত ও মর্মাহত তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী, অনুসারী, অনুগামী ও ভক্তরা।

জ্যেষ্ঠ সন্তানের মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছেন শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা। ক্ষণে ক্ষণে বিলাপ করছেন। হঠাৎ বেড়ে গেছে রক্তচাপ।

বোবা কান্নার পাষাণ যন্ত্রণায় যেন স্তব্ধ হয়ে গেছেন মমতাময়ী মা নুরুন্নাহার হক টগর।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেল থেকেই নগরীর বাঘমারা রোডে শাকিলের ময়মনসিংহের বাসভবনে শোকার্ত মানুষের ঢল নেমেছে।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞা, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, সমাজকর্মী, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ হাজির হয়েছেন।

শাকিলের বাবা ও মাকে সান্ত্বনা দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছেন না তারাও।

বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদে বলছেন, ‘আমার বাবা কই। আমার বাবাকে এনে দাও। আল্লাহ আমার বুক কেন খালি করলা?’

মা নুরুন্নাহার হক টগর বার বার মুর্ছা যাচ্ছেন। কখনো কখনো কাঁদছেন হাউ-মাউ করে। বার বার বলছেন- ‘আল্লাহ আমার বুকের মানিককে ফিরিয়ে দাও’।

কান্নায় ভেঙে পড়ছেন স্বজনেরাও।

মহানগর যুবলীগ নেতা শাহীনুর রহমান বাংলানিউজকে বলেন, ‘মাহবুবুল হক শাকিলের মৃত্যু শুধু ময়মনসিংহের নয়, গোটা দেশের জন্যই অপূরণীয় ক্ষতি। একজন অভিভাবককে হারালাম আমরা’।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল বাংলানিউজকে বলেন, ‘বয়সের দূরত্ব ঘুচিয়ে বন্ধুর মতো মিশতেন তিনি। এমন প্রাণোচ্ছ্বল মানুষ আর পাবো কোথায়?’

ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু বাংলানিউজকে জানান, বুধবার (০৭ ডিসেম্বর) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে নামাজে জানাজা শেষে শাকিলের মরদেহ বাঘমারার বাসায় নিয়ে আসা হবে। বাদ মাগরিব নামাজে জানাজা শেষে নগরীর ভাটিকাশর গোরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এমএএএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।