ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেশে আইন আছে, প্রয়োগ নেই! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
দেশে আইন আছে, প্রয়োগ নেই! 

দেশে আইন আছে কিন্তু আইনের প্রয়োগ নেই। তনু, রিশা, খাদিজার সঙ্গে যুক্ত হচ্ছে আড়াই বছরের শিশুরাও। আইনের প্রয়োগের অভাবেই নারী ও শিশুদের প্রতি এমন নির্যাতন হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম।

ঢাকা: দেশে আইন আছে কিন্তু আইনের প্রয়োগ নেই। তনু, রিশা, খাদিজার সঙ্গে যুক্ত হচ্ছে আড়াই বছরের শিশুরাও।

আইনের প্রয়োগের অভাবেই নারী ও শিশুদের প্রতি এমন নির্যাতন হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ মহিলা পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-১৬ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে নারী নির্যাতনবিরোধী আলোচনায় প্রধান আলোচক ও সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
আয়শা খানম বলেন, নির্যাতন এমন এক পর্যায়ে গেছে, যেখানে শিকার হচ্ছে আড়াই বছর বয়সের শিশু সন্তানও। বাংলাদেশ নামক এই রাষ্ট্রের অগ্রসরের জন্য যে যার অবস্থান থেকে আমরা কাজ করছি। কিন্তু তার পরও আড়াই থেকে ষাট বছরের নারীরা আজ নিরাপদ নয়। দেশে আইন আছে কিন্তু তার সঠিক প্রয়োগ নেই, যার ফলেই এই নির্যাতন।
 
তিনি বলেন, আমরা তনু হত্যাসহ সব নারী নির্যাতনের বিচার চাই।

এদিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কদ্দুস দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বলেন, সমাজে শুধু নারী ও শিশুরাই নয়, সংখ্যালঘু, আদিবাসী, নানা শ্রেণি-পেশার মানুষ নির্যাতিত হচ্ছে। কিন্তু ১৯৭১ সালে আমরা স্বাধীন এই দেশ নিয়ে স্বপ্ন দেখেছিলাম এমন একটি রাষ্ট্রের, যেখানে সবাই সমান অধিকার নিয়ে বসবাস করবে।
 
প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আয়শা খানম। উপস্থিত ছিলেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানুসহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসটি/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।