ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রশাসনেও কৃতিত্বের স্বাক্ষর রাখছে ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
প্রশাসনেও কৃতিত্বের স্বাক্ষর রাখছে ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষাজীবনের শেষে সামরিক বাহিনীর পাশাপাশি প্রশাসন ও বেসামরিক পেশাতেও কৃতিত্বের স্বাক্ষর রাখছে দেশের ক্যাডেট কলেজের ছাত্ররা।

ঢাকা: শিক্ষাজীবনের শেষে সামরিক বাহিনীর পাশাপাশি প্রশাসন ও বেসামরিক পেশাতেও কৃতিত্বের স্বাক্ষর রাখছে দেশের ক্যাডেট কলেজের ছাত্ররা।

বুধবার ( ০৭ ডিসেম্বর) সচিবালয়ের পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে রাজশাহী ক্যাডেট কলেজের ৫৬ জন ক্যাডেটের সঙ্গে সাক্ষাৎকালে এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

শিক্ষা সফরের অংশ হিসেবে সচিবালয় পরিদর্শনে আসে ক্যাডেট কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এই শিক্ষার্থীরা।

এছাড়া বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্যও তাদের প্রতি আহ্বান জানান আইনমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, রাজশাহী ক্যাডেট কলেজের অধ্যক্ষ লে.কর্ণেল মো. হাবিবুল্লাহ।

ক্যাডেট কলেজের শিক্ষার্থীদের সচিবালয়ে শিক্ষা সফরের ব্যাপারে আইন সচিব বলেন, আমি নিজেও রাজশাহী ক্যাডেট কলেজের ছাত্র। ক্যাডেট কলেজের ছাত্রদের ব্যাপারে ধারণা করা হয় তারা শুধু সামরিক বাহিনীতেই যাবে, কিন্তু তারা যে বেসামরিক প্রশাসনেও যোগ্যতার সঙ্গে কাজ করতে সক্ষম সে ব্যাপারে ধারণা দিতেই তাদের সচিবালয়ে শিক্ষা সফরে নিয়ে আসা হয়েছে। এই প্রথম কোনো ক্যাডেট কলেজের শিক্ষার্থীদের শিক্ষা সফরের জন্য সচিবালয়ে আনা হলো বলেও উল্লেখ করেন তিনি।

রাজশাহী ক্যাডেট কলেজের প্রিন্সিপাল লে.কর্ণেল মো. হাবিবুল্লাহ বলেন, এ ধরনের শিক্ষা সফর শিক্ষার্থীদের উৎসাহিত করবে, তাদের অনুপ্রাণিত করবে। দেশের কাজের জন্য তৈরি করতে সহায়তা করবে। এই ৫৬ জন্য ক্যাডেট উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের। প্রজাতন্ত্রের বেসামরিক প্রশাসন কিভাবে কাজ করে তার ব্যবহারিক ধারণা দিতেই এই শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে।

মন্ত্রী মহোদয় তাদের অনেক পরামর্শ দিয়েছেন এবং কিভাবে মন্ত্রণালয় কাজ করে সে ব্যাপারেও ধারণা দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
কেজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।