ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খোকসা উপজেলা ভিক্ষুক মুক্ত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
খোকসা উপজেলা ভিক্ষুক মুক্ত ঘোষণা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়ার খোকসা উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে খোকসা উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৮৫ জন ভিক্ষুককে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক মুক্তকরণ প্রকল্পের আওতায় এনে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়।

কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসা উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে খোকসা উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৮৫ জন ভিক্ষুককে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক মুক্তকরণ প্রকল্পের আওতায় এনে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  জনাব রেবেকা খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জহির রায়হান, উপজেলা চেয়ারম্যান সদর উদ্দিন খান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার, পৌর মেয়র তারিকুল ইসলাম তারিক প্রমুখ।

অনুষ্ঠানে ভিক্ষুকদের প্রাথমিক পুনর্বাসনের অংশ হিসেবে ৫০ কেজি চাল, ৫ কেজি আটা, ২ কেজি ডাল, ২ কেজি তেল, কম্বল, পুরুষ ভিক্ষুককে লুঙ্গী ও নারী ভিক্ষুককে শাড়ি এবং চিকিৎসা ও অন্যান্য খরচ বাবদ নগদ ১৫০০ টাকা করে দেওয়া হবে।

এছাড়াও দীর্ঘ মেয়াদী কার্যক্রমের মধ্যে রয়েছে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, ১০ টাকা মূল্যের চালের কার্ড, কর্মক্ষম ভিক্ষুকদের কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ব্যবসার ব্যবস্থা করা।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।