ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনগণকে সেবা না দিলে বাড়িতে চলে যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
জনগণকে সেবা না দিলে বাড়িতে চলে যান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘জনগণকে সেবা না দিলে বাড়িতে চলে যান’ সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে এই মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ।

নারায়ণগঞ্জ: ‘জনগণকে সেবা না দিলে বাড়িতে চলে যান’ সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে এই মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ।

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা চত্ত্বরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানির সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নাসির উদ্দিন বলেন, সরকারি অফিসগুলোর প্রতি সাধারণ জনগণের কেন এতো অভিযোগ থাকবে? সরকারি অফিসগুলোতে এখন গেলে দেখা যায় দুর্নীতি আর দুর্নীতি। দেশের সকল ক্ষমতার অধিকারী জনগণ। কিন্তু জনগণ এখন আর ক্ষমতার মালিক নয়, ক্ষমতার মালিক সরকারি অফিসাররাই। আর জনগণ হলো সরকারি অফিসের কৃতদাস।

তিনি বলেন, সরকারি অফিসগুলোতে প্রতি সপ্তাহে গণশুনানির আয়োজন করতে হবে। জনগণের সমস্যা নিয়ে কথা বলতে হবে এবং মানুষের সমস্যা সমাধানে কাজ করতে হবে। কেননা সরকারি কোষাগার থেকে সবাই বেতন নিচ্ছেন। আর এই বেতন দেওয়া হচ্ছে মানুষের সেবা করার জন্য ঘুষ খাওয়ার জন্য নয়। কিন্তু যদি আপনারা জনগণের পাশে না থাকেন সেক্ষেত্রে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার রুবায়েত হায়াত শিপলু, স্বাস্থ্য কর্মকর্তা ড.তানভীর আহমেদ চৌধুরী, শিক্ষা অফিসার আ ফ ম জাহিদ ইকবাল, পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম মো.গোলাম মোস্তফা, সাব রেজিস্ট্রি কার্যালয়ের সাব রেজিস্টার আবু তাহের ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসজে/এনটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।