ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুয়াশায় বাতি জ্বালিয়ে চলছে যানবাহন

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
কুয়াশায় বাতি জ্বালিয়ে চলছে যানবাহন কুয়াশায় বাতি জ্বালিয়ে চলছে যানবাহন/ ছবি-অনিক খান- বাংলানিউজটোয়েন্টিফোর

অবশেষে ধীরে ধীরে জেঁকে বসতে শুরু করেছে শীত। সড়ক-মহাসড়কে এখন ঘন কুয়াশার দাপট। আর এতে মাত্র দশ হাত দূরের কোনো কিছু ঠাওর করা কষ্টকর। বিশেষ করে ঘন কুয়াশায় ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে যানবাহন চলছে ধীর গতিতে।  

ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক ঘুরে: অবশেষে ধীরে ধীরে জেঁকে বসতে শুরু করেছে শীত। সড়ক-মহাসড়কে এখন ঘন কুয়াশার দাপট।

আর এতে মাত্র দশ হাত দূরের কোনো কিছু ঠাওর করা কষ্টকর। বিশেষ করে ঘন কুয়াশায় ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে যানবাহন চলছে ধীর গতিতে।  

কনকনে বাতাস আর কুয়াশায় শীতের জাঁকিয়ে বসার ব্যাপারটা বেশ হাড়ে হাড়েই টের পেতে হচ্ছে ঘর থেকে বের হওয়া মানুষজনকে।  

রাত থেকেই কুয়াশার আবরণে ঢাকা পড়ছে মহাসড়ক। এতে করে দূরপাল্লার যান চলাচলেও বিঘ্ন ঘটছে। কুয়াশা ভেদ করে সূর্যি মামার উঁকি দিতেও বিলম্ব হচ্ছে। আর তাই বাতি জ্বালিয়েই এ মহাসড়কে ছুটতে হচ্ছে যানবাহনগুলোকে।  

বুধবার (১৪ ডিসেম্বর) ভোর থেকে সকাল সোয়া ৭টা অবধি ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে এবং বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের সঙ্গে কথা হয়।  

এ সময় দেখা যায়, ঘন কুয়াশা ও বাতাসের কারণে মানুষ ঘর থেকে বের হচ্ছেন কম। ঠাণ্ডায় জবুথবু হয়ে পড়েছেন অনেকেই। এতে করে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে চলাচলরত যাত্রী ও পরিবহন চালকদের ভোগান্তির কমতি নেই।  

অনেকটাই ঝিরঝির বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। ঘন কুয়াশা আর কনকনে বাতাসে ছন্দপতন ঘটেছে স্বাভাবিক জীবনেও।  

কুয়াশার কারণে যানবাহন চালাতে সমস্যা হচ্ছে। এ কারণে অত্যন্ত সতর্কতার সঙ্গে যানবাহন চালাতে হয়। একটু অসতর্ক হলেই মহাবিপদ, বলছিলেন মাইক্রোবাস চালক আরিফুল ইসলাম।  

ঘন কুয়াশার দাপটের মধ্যে কোনো কোনো পরিবহনের বেপরোয়া গতিতে পথচারীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। কুয়াশার বিড়ম্বনার মাঝে বেপরোয়া গতিতে ছুটে চলা এনা পরিবহনের যানবাহনগুলোর ভয়ে আঁতকে উঠছেন যাত্রীরা।  

ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে চলাচলকারী আলম এশিয়া পরিবহনের এক চালক জানান, কুয়াশার সময়ে গাড়ি চালানোর স্টাইল পরিবর্তন করা হয়। অনেক দেখেশুনে এ সময়টাতে মহাসড়কে ছুটতে হয়।  

এদিকে, শীতে বেড়েছে ছিন্নমূল মানুষের কষ্ট। পুরোমাত্রায় শীত জেঁকে বসায় মোটা কাপড় ব্যবহার করতে হচ্ছে। যে কারণে শীতবস্ত্র দোকানেও ভিড় বেড়েছে।  

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।