ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেনাপোলে ৩ নারী উদ্ধার, পাচারকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
বেনাপোলে ৩ নারী উদ্ধার, পাচারকারী আটক

বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় তিন নারীকে উদ্ধার ও এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়া নারী ও পাচারকারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় তিন নারীকে উদ্ধার ও এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়া নারী ও পাচারকারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

 

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোল সীমান্তের পুটখালী সড়কের বটতলা এলাকা থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা ওই নারীদের উদ্ধার ও পাচারকারীকে আটক করে।
আটক পাচারকারী হলেন- নেত্রকোনার বাহাট্টা উপজেলার চন্দ্রপুর গ্রামের রুস্তম আলীর মেয়ে সেলিনা খাতুন (২৫)।

উদ্ধার নারীরা হলেন- নেত্রকোনার বাহাট্টা উপজেলার কামালপুর গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী শিরীনা বেগম (২৪), একই উপজেলার সুন্দরপুর গ্রামের তহিদুল ইসলাম সাইফুলের স্ত্রী আসমা বেগম (২২) ও যশোরের কেশবপুর উপজেলার ভালুকা গ্রামের ওয়াজেদ বিশ্বাসের স্ত্রী লাখী বেগম (২৩)।

পুটখালী বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, তাদের কাছে গোপন খবর আসে বেনাপোল সীমান্ত পথে তিন নারীকে ভারতে পাচার করা হবে। পরে বিজিবি সদস্যরা বিভিন্ন ভাবে খোঁজ খবর নিয়ে ওই নারীদের ভারতে পাচারের আগ মুহূর্তে বেনাপোলের পুটখালী সড়ক থেকে উদ্ধার ও এক পাচারকারী নারীকে আটক করা হয়। পরে তাদের সবাইকে পুলিশে সোপর্দ করা হয়। ভারতের বোম্বায় শহরে বিভিন্ন বাসা বাড়িতে ভালো কাজের কথা বলে পাচারকারীরা এদের কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয় বলে জানায় বিজিবি।

এদিকে এই পাচারের মূল হোতা নেত্রকোনার বাহাট্টা উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে রসুল মিয়া বলে জানিয়েছে উদ্ধার হওয়া নারী ও আটক পাচারকারী।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মতিউর রহমান বাংলানিউজকে জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। আটক পাচারকারী ও উদ্ধার হওয়া নারীদের বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে যশোর আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।