ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলে শোভিত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
ফুলে শোভিত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের মানচিত্রে এইদিনে জন্ম নেয় বাংলাদেশ নামে পাঁচবর্ণের একখণ্ড মানচিত্র। এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা। সেই সব বীর সেনানিদের শ্রদ্ধাবনত মনে স্মরণ করেছে সিলেটের সব পেশার মানুষ।

সিলেট: বিশ্বের মানচিত্রে এইদিনে জন্ম নেয় বাংলাদেশ নামে পাঁচবর্ণের একখণ্ড মানচিত্র। এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা।

সেই সব বীর সেনানিদের শ্রদ্ধাবনত মনে স্মরণ করেছে সিলেটের সব পেশার মানুষ।

১৬ ডিসেম্বর প্রথম প্রহরে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন নগরবাসী। শহীদদের প্রতি শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালোবাসার ফুলে ভরে ওঠে শহীদ মিনার বেদি। স্বেচ্ছাসেবকরা শ্রদ্ধাঞ্জলির সেসব ফুল থরে-থরে সাজিয়ে রেখেছেন বেদিতে।  

ভোরের সূর্য আলো ছড়ানোর পর থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন সিলেটেরও সর্বস্তরের মানুষ। যা চলে দিনব্যাপী। শিশু-কিশোর থেকে সব বয়সের মানুষের আগমন ঘটছে কেন্দ্রীয় শহীদ মিনারে। বিচ্ছিন্নভাবে কেউ ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। কেউ বা আবার শহীদ মিনারের সঙ্গে তুলেছেন সেলফি।    

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম সিলেটের বিশ্বনাথ থেকে বাবার সঙ্গে শহীদ মিনারে আসা ষষ্ঠ শ্রেণি ছাত্রী ফারজানা খানম তান্নি বলে, শহীদ মিনারে এসে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি, চিত্রকর্ম ও কুচকাওয়াজ উপভোগ করেছি।  

তান্নির বাবা ব্যবসায়ী সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ব্যবসা বাদ দিয়ে দিনটি শুধু আমার মেয়ের জন্য সময় দিচ্ছি। তার ইচ্ছে শহীদ মিনারে দেখবে। নিজের ইচ্ছে থেকে মেয়েকে নিয়ে আসি।    

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সেলফি তুলতে দেখা যায় মাসুম আহমদ নামের এক যুবককে। তিনি বাংলানিউজকে জানান, তার বাড়ি ফেঞ্চুগঞ্জ উপজেলায়। প্রতিবছর বিজয় দিবসে তিনি বন্ধুদের নিয়ে সিলেটে আসেন। এদিন বিভিন্ন স্থান ঘুরে দেখন তিনি। তাছাড়া চারিদিকে যখন দেশাত্ববোধক গান শোনা যায়। তখন দেশের জন্য আত্মদানকারী শহীদদের কথা বার-বার মনে পড়ে। তাদের অনেকে তো আমার বয়সেই দেশের জন আত্মহুতি দিয়েছেন।     

এদিকে, দিনভর শিশু-কিশোর ও তরুণরা বিজয় নিশান উড়িয়ে নগরীর বিভিন্ন অনুষ্ঠানমালা উপভোগ করছেন।   যানবাহনগুলোতেও উড়ছে বিজয় কেতন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এনইউ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।