ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজয় উদযাপনে ৫২ হাজার মসজিদ প্রাঙ্গণে উড়লো জাতীয় পতাকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
বিজয় উদযাপনে ৫২ হাজার মসজিদ প্রাঙ্গণে উড়লো জাতীয় পতাকা ছবি: বিজয় দিবসে দেশের মসজিদ প্রাঙ্গনে ওড়ে জাতীয় পতাকা

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর (শুক্রবার) সারাদেশে ৫১,৯৮৬টি মসজিদের আঙিনায় এবার ওড়ানো হয়েছে লাল-সবুজের জাতীয় পতাকা।

ঢাকা:  মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর (শুক্রবার) সারাদেশে ৫১,৯৮৬টি মসজিদের আঙিনায় এবার ওড়ানো হয়েছে লাল-সবুজের জাতীয় পতাকা।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এমন আয়োজন ছিলো দেশে এই প্রথম।

একই সঙ্গে দেশের গণশিক্ষা ও মক্তবী শিক্ষা কেন্দ্রে জাতীয় পতাকা উত্তোলন করা হয় বিজয়ের উদযাপনে। একই সাথে মুক্তিযুদ্ধের গৌরবগাঁথার ওপর আলোচনা সভা এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রাক-প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার মোট ৫১,৫৬৮টি কেন্দ্র ও ইসলামিক মিশনের ৪১৮টি ইবতেদায়ী মাদ্রাসা ও মক্তব্যে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
 
জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের কথা ও স্বাধীনতার প্রকৃত ইতিহাসের কথা আলেম সমাজ ও কোমলমতি শিশুদের অবহিত করতেই এ পদক্ষেপ বলে জানায় সংস্থাটি।

সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এর ফলে মুক্তিযুদ্ধ সম্পর্কে কোমলমতি শিশুদের জানবার সুযোগ সৃষ্টি হলো যা সাধারণ মানুষের মধ্যেও ব্যাপক আগ্রহ সৃষ্টি করবে।

এই কর্মসূচির সাথে একযোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, উপজেলা/জোন মডেল রিসোর্স সেন্টার ও ইসলামিক মিশন কার্যালয়ে শিশু সমাবেশ, র‌্যালি, আলোচনা সভা, ক্বিরআত, হামদ-না‘ত, গজল, মহাবনী (সা.)-কে নিবেদিত কবিতা আবৃত্তি, মিলাদ-ক্বিয়াম, দোয়া মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।
 
এসব অনুষ্ঠানে উপজেলা ও ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় গণমান্য ব্যক্তি, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী, মসজিদ কমিটির নেতা, আলেম-ওলামা, পীর-মাশায়েখ, অভিভাবক ও কোমলমতি শিশুরা অংশ নেয়।

বাংলাদেশ সময় ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।