ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযোদ্ধাদের ১৫শ’ বর্গফুটের বাসার হোল্ডিং ট্যাক্স মওকুফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
মুক্তিযোদ্ধাদের ১৫শ’ বর্গফুটের বাসার হোল্ডিং ট্যাক্স মওকুফ

বর্তমানে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে বসবাসরত মুক্তিযোদ্ধাদের এক হাজার বর্গফুট বাসায় হোল্ডিং ট্যাক্স মওকুফ রয়েছে। তবে এটি বাড়িয়ে ১ হ্জ্ন ৫শ’ বর্গফুটের বাসায় হোল্ডিং ট্যাক্স মওকুফের দাবি করেছিলেন মুক্তিযোদ্ধারা।

 

ঢাকা: বর্তমানে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে বসবাসরত মুক্তিযোদ্ধাদের এক হাজার বর্গফুট বাসায় হোল্ডিং ট্যাক্স মওকুফ রয়েছে। তবে এটি বাড়িয়ে ১ হ্জ্ন ৫শ’ বর্গফুটের বাসায় হোল্ডিং ট্যাক্স মওকুফের দাবি করেছিলেন মুক্তিযোদ্ধারা।



ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে বসবাসরত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক উপস্থিত ছিলেন।

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই সিটি কর্পোরেশনের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

সাঈদ খোকন বলেন,, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফের পাশাপাশি তাদের জন্য দুই সিটি কর্পোরেশনের উদ্যোগে কল্যাণ তহবিলও গঠন করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যসহ প্রায় তিন হাজার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা অংশ নেন।

অনুষ্ঠানে সভাপিতত্ব করেন দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল। খান মোহাম্মদ বিলাল বাংলানিউজকে বলেন, ঢাকা সিটিতে বসবাসরত মুক্তিযোদ্ধাদের এক হাজার বর্গফুটের বাসায় হোল্ডিং ট্যাক্স মওকুফ ছিল। তবে মুক্তিযোদ্ধাদের দাবি ছিলো এটা বাড়িয়ে দেড় হাজার বর্গফুট করার। আমরা মুক্তিযোদ্ধাদের এ দাবি মেনে নিয়েছে। দেড় হাজার নয়, দুই হাজার বর্গফুটের বাসাও পর্যন্ত হোল্ডিং ট্যাক্স মওকুফ করার পরিকল্পনা আছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এমআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।