ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খালেদা ক্ষমতায় আসে গ্যাস বেচে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
খালেদা ক্ষমতায় আসে গ্যাস বেচে ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০০১ সালে গ্যাস বিক্রির চুক্তিতে ক্ষমতায় আসে বলে মন্তব্য করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০০১ সালে গ্যাস বিক্রির চুক্তিতে ক্ষমতায় আসেন বলে মন্তব্য করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে বিজয় দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমেরিকার কাছে গ্যাস বিক্রির চুক্তিতে খালেদা জিয়ার বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসে। তবে আল্লাহ জন বুঝে ধন দেয়। আমি জানতাম, তারা গ্যাস পাবে না তো, দেবে কী!

খালেদাকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আয়নায় চেহারা দেখুন, চেহারা শুধু সাজুগুজু করার জন্যই নয়।

‘এই দেশের স্বার্থহানি হোক, অন্তত আমার কাছে এটা হতে পারে না। আমার কাছে ক্ষমতাটা বড় না, দেশের মানুষ বড়। আমেরিকার প্রেসিডেন্ট বিভিন্ন অফার দেন, আমি স্পষ্টভাবে বলে আসি, দেশের মানুষের সম্পদ ক্ষমতার লোভে বিক্রি করবো এমন মানুষ আমি নই,’ যোগ করেন হাসিনা।

নির্বাচনের সময় ব্যর্থ হওয়া উপদেষ্টারাই এখন টকশোতে যান, কথা বলেন এমন অভিযোগ তুলে শেখ হাসিনা এর সমালোচনা করেন। বলেন, তারা টকশোতে গেলে বলা উচিত কী কারণে তারা ব্যর্থ হয়েছিলেন। সেসময় কেন এমন ঘটেছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমরা গণতন্ত্র এনেছি, গণতন্ত্র অব্যাহত রাখবো। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।

খালেদা জিয়া নির্বাচনে অংশ নেননি। কারণ, তিনি জানতেন যে, ভোট পাবেন না। আমরা যুদ্ধাপরাধীদের বিচার করছি। তাই যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষক বিএনপি ভোট পাবে না জেনেই তারা নির্বাচন বর্জন করে।

***আ’লীগ ক্ষমতায় এলেই মানুষ পায়, অন্যরা সব লুটেরা দল

বাংলাদেশ সময়: ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
আইএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।