ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কালিয়াকৈরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
কালিয়াকৈরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের র‌্যালি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা ও র‌্যালি করেছে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

গাজীপুর: ‘দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা ও র‌্যালি করেছে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৬ উপলক্ষে রোববার (১৮ ডিসেম্বর) সকালে কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশন এ আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশন থেকে একটি সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় ঘুরে পুনরায় ফায়ার সার্ভিস স্টেশন শেষ হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার অপূর্ব বল বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা জনগণের সেবায় নিয়োজিত। ২০১০ সালের ২৬ সেপ্টেম্বর এক বিঘা জমির ওপর কালিয়াকৈর ফায়ার সার্ভিস ষ্টেশন যাত্রা শুরু হয়। এখানে নেই কোনো পিটি স্থান, প্রশিক্ষণেরই অংশ হিসেবে নেই খেলাধুলার স্থান এবং কর্মরতদের বিনোদনের ব্যবস্থা হচ্ছে শুধু মাত্র টেলিভিশন।

অপূর্ব বল জানান, ফায়ার সার্ভিস ষ্টেশনটি কাগজে কলমে দ্বিতীয় শ্রেণির একটি স্টেশন। কিন্তু বাস্তব্যে তা হয়নি। দ্বিতীয় শ্রেণির হতে গেলে এখানে ২৭জন জনবল প্রয়োজন। রয়েছে ২৩ জন। আরও ৪ জন জনবল দরকার। দ্বিতীয় শ্রেণীর ফায়ার স্টেশন হওয়া সত্বেও অবকাঠামোগতভাবে তৃতীয় শ্রেণিতে রয়েছে। কালিয়াকৈরে প্রথম শ্রেণির ফায়ার সার্ভিস প্রয়োজন। তাই এরই মধ্যে সংশ্লিষ্ট ওপর মহলে প্রস্তাব পাঠানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন সবুজ, সিনিয়র ফায়ারম্যান মো. নাজিউর রহমান, আব্দুল আলীম ও মোতালেব হোসেনসহ ফায়ার সার্ভিসের কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
আরএস/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।