ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশে ধর্মনিরপেক্ষতা, ধর্মীয় স্বাধীনতার দীর্ঘ ঐতিহ্য(ভিডিও)

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
বাংলাদেশে ধর্মনিরপেক্ষতা, ধর্মীয় স্বাধীনতার দীর্ঘ ঐতিহ্য(ভিডিও)

মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতাবিষয়ক অ্যাম্বাডর-অ্যাট-লার্জ ডেভিড এন স্যাপারস্টাইন বলেছেন, যুক্তরাষ্ট্রের জন্য বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ...

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতাবিষয়ক অ্যাম্বাডর-অ্যাট-লার্জ ডেভিড এন স্যাপারস্টাইন বলেছেন, যুক্তরাষ্ট্রের জন্য বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ। এ দেশের মানুষের সহিষ্ণুতা, ভিন্ন ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ, ধর্মনিরপেক্ষতা ও ধর্মীয় স্বাধীনতার দীর্ঘ ঐতিহ্য রয়েছে।

যা খুবই গুরুত্ববহ।

রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্যাপারস্টাইন আরও বলেন, বিশ্বের সবদেশেই ধর্মীয় স্বাধীনতা নিয়ে চ্যালেঞ্জ রয়েছে। এসব চ্যালেঞ্জের মধ্য রয়েছে ব্যক্তি, নাগরিক সমাজ ও সংখ্যালঘু মানুষজন।

তিনি বলেন, বাংলাদেশে আমি মূলত জানতে এসেছি। আমার সঙ্গে ধর্মীয় সম্প্রদায়, নাগরিক সমাজ ও সরকারি কর্মকর্তাদের আলাপ হবে। পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকের মধ্য দিয় সে প্রক্রিয়া শুরু হলো।

তিনি আরও বলেন, অ্যাম্বাডর-অ্যাট-লার্জের বিশ্বব্যাপী একটি দায়িত্ব থাকে। আমার দায়িত্ব ধর্মীয় স্বাধীনতা বিষয়ক। প্রতি বছর ১৯৯টি দেশের ধর্মীয় স্বাধীনতা পরিস্থিতির ওপর আমরা প্রতিবেদন দিয়ে থাকি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ