ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পোশাক কারখানায় সংসদ সদস্য এনামুর রহমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
পোশাক কারখানায় সংসদ সদস্য এনামুর রহমান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভারের আশুলিয়ার জামগড়া, ছয়তলা এলাকার উইন্ডি অ্যাপরেলস, শারমিন গ্রুপ ও ডিকে নীট ওয়্যারসহ বেশ কয়েকটি পোশাক কারখানা পরিদর্শন করছেন স্থানীয় সংসদ সদস্য এনামুর রহমান।

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ার জামগড়া, ছয়তলা এলাকার উইন্ডি অ্যাপরেলস, শারমিন গ্রুপ ও ডিকে নীট ওয়্যারসহ বেশ কয়েকটি পোশাক কারখানা পরিদর্শন করছেন স্থানীয় সংসদ সদস্য এনামুর রহমান।

বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে সপ্তাহখানেক ধরে আশুলিয়ার বেশ কয়েকটি কারখানার শ্রমিকদের ভেতরে কর্মবিরতি ও বিক্ষোভ চলার কথা শুনে সোমবারা (১৯) ডিসেম্বর সকালে পরিদর্শনে যান তিনি।

এসময় তিনি শ্রমিকদের উদ্দেশ্য বলেন,  শ্রমিকদের দাবির ব্যাপারে মালিকপক্ষ এবং সরকারের সঙ্গে আলোচনা চলছে। কোনো শ্রমিক মারা গেলে কারখানার নিজস্ব অর্থায়নের বাইরে শ্রমিক কল্যাণ তহবিল থেকে ইন্সুরেন্সের দুই লাখ টাকাসহ ৫ লাখ টাকা দেয়া হবে। কারখানায় কর্মরত অবস্থায় আহত হলে পাবে ২ ল‍াখ টাকা, বড় কোন অসুখ হলে দেয়া হবে এক ল‍াখ টাকা, এছাড়া মেধাবী সন্তানের পড়ালেখার জন্য বিভিন্ন হারে আর্থিক সুবিধা দেয়া হবে।
আশুলিয়ায় পোশাক কারখানায় কর্মরত শ্রমিকরা

তিনি আরো বলেন, সাধারণ শ্রমিকদেরকে কোনো বিভ্রান্তিমূলক তথ্যের ভিত্তিতে অসন্তোষ থেকে বিরত থেকে কাজে যোগ দিতে হবে। যারা এধরনের বিভ্রান্তিম‍ূলক কাজ করবে তাদেরকে ধরে পুলিশের হাতে ধরে দেওয়ার আহ্বান জানান।

এছাড়া পরিস্থিতি শান্ত রাখতে শিল্প পুলিশের পাশাপাশি ঢাকা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা কাজ করে যাচ্ছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।