ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাদ্য অধিকার আইন বাস্তবায়নের দাবিতে র‌্যালি-সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
খাদ্য অধিকার আইন বাস্তবায়নের দাবিতে র‌্যালি-সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

“সবার জন্য পর্যাপ্ত খাদ্য ও পুষ্টি চাই, খাদ্য অধিকার আইন চাই”-এ স্লোগানে খাদ্য অধিকার আইন বাস্তবায়নের দাবিতে বরিশালে র‌্যালি, আলোচনা সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল: “সবার জন্য পর্যাপ্ত খাদ্য ও পুষ্টি চাই, খাদ্য অধিকার আইন চাই”-এ স্লোগানে খাদ্য অধিকার আইন বাস্তবায়নের দাবিতে বরিশালে র‌্যালি, আলোচনা সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে সমাবেশের আয়োজন করা হয়।

খাদ্য সপ্তাহ উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা আইসিডিএ, আভাস, লোকমোর্চা, ওয়েভ ফাউন্ডেশন, গভানের্স কোয়ালিশন, এইড ও খাদ্য অধিকার আন্দোলন বরিশাল জেলা কমিটির যৌথ আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন আইসিডিএ’র সভাপতি আনোয়ার জাহিদ।

সমাবেশে বক্তব্য রাখেন-শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, মহিলা পরিষদ সভানেত্রী রাবেয়া খাতুন, ফজিলাতুন্নেছা ফরিদ, নকিব আব্দুস ছালাম, প্রান্তজনের নির্বাহী পরিচালক এস এম শাহজাদা।

এসময় তৃণমূল নারীদের মধ্য থেকে বক্তব্য রাখেন নুরজাহান বেগম, ছালমা বেগম ও হালিমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শুধু খাদ্য চাহিদা পূরণ হলেই দারিদ্রতা দূর হয়না। মানুষের মৌলিক অধিকার শিক্ষা, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান ও কর্মসংস্থানের প্রয়োজন রয়েছে।
 
সমাবেশ শেষে নগরীতে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। যা নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।