ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মৌচাকে ক্রেন উল্টে রাস্তা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
মৌচাকে ক্রেন উল্টে রাস্তা বন্ধ ফ্রন্ট সার্পোট (লোহার এমএস পিলার) তোলার সময় ৬০ টন ওজনের একটি ক্রেন উল্টে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর মৌচাক মোড়ে নির্মাণাধীন ফ্লাইওভারে একটি ফ্রন্ট সার্পোট (লোহার এমএস পিলার) তোলার সময় ৬০ টন ওজনের একটি ক্রেন উল্টে গেছে। এতে বড় ধরনের কোনো দুর্ঘটনা না ঘটলেও শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টা থেকে মৌচাক থেকে পল্টনগামী সড়কের এক পাশ বন্ধ রয়েছে।

ঢাকা: রাজধানীর মৌচাক মোড়ে নির্মাণাধীন ফ্লাইওভারে একটি ফ্রন্ট সার্পোট (লোহার এমএস পিলার) তোলার সময় ৬০ টন ওজনের একটি ক্রেন উল্টে গেছে।

এতে বড় ধরনের কোনো দুর্ঘটনা না ঘটলেও শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টা থেকে মৌচাক থেকে পল্টনগামী সড়কের এক পাশ বন্ধ রয়েছে।

পরে ক্রেন ও পিলার তোলার ১২০ টন ওজনের একটি ক্রেন ঘটনাস্থলে এসে পৌঁছে কাজ শুরু করে। এর আগে ছোট কয়েকটি ক্রেন উদ্ধারের চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে বলেন, সকাল ৯টার দিকে ক্রেনটি লোহার পিলার ওপরে উঠানোর সময় বিকট শব্দে নিমার্ণাধীন পিলারের ওপর আঁচড়ে পড়ে উল্টে যায়। এ সময় মানুষ ভয়ে চারদিকে ছুটাছুটি শুরু করে। তবে, কোনো গাড়ি আশে-পাশে না থাকায় ও ক্রেনটি রাস্তার মাঝখানে থাকায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।
ফ্রন্ট সার্পোট (লোহার এমএস পিলার) তোলার সময় ৬০ টন ওজনের একটি ক্রেন উল্টে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম
সঙ্গে সঙ্গে কয়েকটি ছোট ক্রেন দিয়ে উল্টে যাওয়া ক্রেনকে তোলার চেষ্টা করেও সফল হয়নি। ক্রেনের হেলপার ক্রেনটি চালালেও চালক নিচে থেকে নির্দেশনা দিচ্ছিল বলে তিনি জানান।

উল্টে যাওয়া ক্রেনের হেলপার নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, লোহার পিলারটি নিমার্ণাধীন পিলারের উপরে তুলতে বলা হয়। নিমার্ণাধীন পিলারের পাশে বিদ্যুতের তার থাকায় পিলারটি একটু ওপরে তুলতে গিয়ে ক্রেনটি উল্টে যায়। নিমার্ণাধীন পিলার না থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতো।

এ ঘটনার পর থেকে পুলিশ ও তমা গ্রুপের কর্মচারীরা সড়কের এক পাশ বন্ধ করে দেয়। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
আরইউ/জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।