ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

নারী জঙ্গির মরদেহ বের করলো পুলিশ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
নারী জঙ্গির মরদেহ বের করলো পুলিশ সুইসাইডাল ভেস্ট ফাটানো নারী জঙ্গি। ছবি: বাংলানিউজ

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গিবিরোধী ‘রিপল২৪’ অভিযানে নিহত নারী জঙ্গির মরদেহ সুরতহাল শেষে বের করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গিবিরোধী ‘রিপল২৪’ অভিযানে নিহত নারী জঙ্গির মরদেহ সুরতহাল শেষে বের করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) রাতে মরদেহ বের করা হয়। দুপুরে তাদের আস্তানায় অভিযানের সময় ওই নারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিহত হন।

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। সেখানে মর্গে রাখা হতে পারে।

এর আগে, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম বলেছিলেন, নারী জঙ্গির মরদেহ সুরতহাল শেষ হলেই সরিয়ে নেওয়া হবে, তবে ঘরের ভেতরে থাকা কিশোর অফিফের মরদেহ শনিবার সরানো যাচ্ছে না। ঘরের ভেতর বিপুল গ্রেনেড ও গুলি থাকতে পারে। বিস্ফোরণের শঙ্কায় রাতে আর অভিযান নয়। ফলে রোববার (২৫ ডিসেম্বর) দিনের আলোয় বোম ডিসপোজাল ইউনিট ফের কাজ শুরু করবে।

মনিরুল ইসলাম জানান, বাড়ির ভেতরে থাকা তিনজনকে আত্মসমর্পণ করতে বললে বোরখা পরা সেই নারী ধীরে ধীরে হেঁটে ঘর থেকে বের হন। তখন তাকে হাত উঁচু করতে বললে তিনি তা করে ফের নামিয়ে নেন এবং বোরখা পরা থাকায় বোঝা যাচ্ছিল না, তার কোমরে সুইসাইডাল ভেস্ট রয়েছে কিনা। সঙ্গে সঙ্গে তিনি ঘরের দরজার কাছে এসে বিস্ফোরণ ঘটান। লুটিয়ে পড়েন মাটিতে। পরে পুলিশ কিছুটা সময় অপেক্ষা করে। এরপর নিশ্চিত হওয়া যায়, সেই জঙ্গি নারী মারা গেছেন।

আরও পড়ুন:
** ‘সুইসাইডাল ভেস্ট ফাটানো সেই নারী জঙ্গি মারা গেছেন‍’
** পার্কিংয়ে পড়ে আছে নারী জঙ্গি, ঘরের মেঝেতে কিশোর জঙ্গি
** জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান
*** জঙ্গিদের গ্রেনেডে এক শিশু আহত
** ‘মা বের হয়ে আসো, আত্মসর্মপণ করো’
** ‘ভেতরে ৩ জঙ্গি, দফায় দফায় আত্মসর্মপণের জন্য কথা হয়’
** ‘ভেতর থেকে গ্রেনেড বিস্ফোরণের হুমকি দেওয়া হচ্ছে’
** দক্ষিণখানে জঙ্গি আস্তানায় অভিযান চলছে
**  জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান পুলিশের, সাড়া নেই
** ভেতরে দুই নারী জঙ্গি, শিশুও থাকতে পারে
** জঙ্গিদের জীবিত ধরার চেষ্টা আশকোনায়
** দুই নারী জঙ্গির আত্মসমর্পণ

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এসজেএ/পিএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।