ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জঙ্গি আস্তানায় ৫ গ্রেনেড, ২ ভেস্টসহ আরও বোমের শঙ্কা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
জঙ্গি আস্তানায় ৫ গ্রেনেড, ২ ভেস্টসহ আরও বোমের শঙ্কা ব্রিফ করছেন পুলিশ কর্মকর্তারা, ছবি: শাকিল

রাজধানীর দক্ষিণখান আশকোনার সূর্য বাড়ি জঙ্গি আস্তানা পরিদর্শন শেষে কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার (ডিসি) প্রলয় কুমার জোয়ার্দার বলেছেন, নিচতলার সেই ফ্ল্যাটে তিনটি রুম রয়েছে। অতিরিক্ত ধোঁয়া থাকায় যার...

ঢাকা: রাজধানীর দক্ষিণখান আশকোনার সূর্য বাড়ি জঙ্গি আস্তানা পরিদর্শন শেষে কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার (ডিসি) প্রলয় কুমার জোয়ার্দার বলেছেন, নিচতলার সেই ফ্ল্যাটে তিনটি রুম রয়েছে। অতিরিক্ত ধোঁয়া থাকায় যার একটিতে এখনও প্রবেশ করা যাচ্ছে না, তবে বাইরের রুমে ৫টি গ্রেনেড ও ২টি আত্মঘাতী ভেস্ট দেখা গেছে।

হয়ত ভেতরে আরও বোমা থাকতে পারে।

রোববার (২৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে সাংবাদিকদের ব্রিফকালে তিনি এসব কথা বলেন।

প্রলয় বলেন, ৫ গ্রেনেডের মধ্যে ২টির অবস্থা বিপজ্জনক। ধোঁয়া নিয়ন্ত্রণে না এলে এগুলো নিষ্ক্রিয় করা যাচ্ছে না। ধোঁয়া কমাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

বোম ডিসপোজাল ইউনিটের প্রধান সহকারী উপ-কমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন বলেন, বিছানা ও ড্রেসিং টেবিলের কাছে বিপজ্জনক অবস্থায় দুইটি গ্রেনেড রয়েছে। এছাড়া রান্নাঘরের তাকেও গ্রেনেড দেখা গেছে। পুলিশ এখনও নিশ্চিত নয় যে, কোনো বিস্ফোরণ ছক সেই ঘরে জঙ্গিরা এঁকে রেখেছে কিনা।

বোম আর গ্রেনেডগুলো উদ্ধার হলেই সেখানে পড়ে থাকা কিশোর জঙ্গি আফিফের মরদেহ তুলে আনা হবে বলেও জানান তিনি।

এদিকে, ‘রিবল২৪’ জঙ্গিবিরোধী অভিযানের সময় আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো সেই নারীর মৃত্যু পেট ফেটে হয়েছে বলে ময়নাতদন্তে জানা গেছে। তার পেটে বেঁধে রাখা গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়ে তিনি মারা যান বলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন:
***গ্রেনেড ফাটিয়েই নারী জঙ্গির আত্মঘাতী মৃত্যু
**সোয়াট-সিআইডি-বোম ডিসপোজালের সমন্বিত কাজ সূর্য বাড়িতে
*** ‘রিপল২৪’ অভিযানে নিহত ২, আত্মসমর্পণ ৪ জঙ্গির

***সূর্য বাড়ির জঙ্গি আস্তানায় সিআইডির তদন্ত

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এমইউএম/পিএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।