ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মানুষকে ভালবাসো এটাই যীশুর আহ্বান’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
‘মানুষকে ভালবাসো এটাই যীশুর আহ্বান’ ফাদার বেঞ্জামিন ডি কস্তা

যীশুখ্রিস্ট শিশু বেশে গোশালায় মাতা মেরির গর্ভে জন্ম নিয়ে এইদিনে একটিই আহ্বান করে গেছেন, শিশু হও, নত হও, মানুষকে ভালোবাসতে শিখো। তাহলে এ পৃথিবী স্বর্গে পরিণত হবে।

ঢাকা: যীশুখ্রিস্ট শিশু বেশে গোশালায় মাতা মেরির গর্ভে জন্ম নিয়ে এইদিনে একটিই আহ্বান করে গেছেন, শিশু হও, নত হও, মানুষকে ভালোবাসতে শিখো। তাহলে এ পৃথিবী স্বর্গে পরিণত হবে।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর কাকরাইলে সেন্ট মেরিস ক্যাথিড্রাল গির্জার  সামনে বাংলানিউজকে এসব কথা বলেন নটরডেম কলেজের উপাচার্য ফাদার বেঞ্জামিন ডি কস্তা।

তিনি বলেন, আসলে বলার চাইতে হওয়াটা গুরুত্বপূর্ণ। আমরা মসজিদ, মন্দির, গির্জায় প্রচার করি। উপদেশ দেই। কিন্তু আমরা কয়জন সেটা হই। বিশ্বময় স্রস্টা বিরাজমান। স্রস্টা দূরে বসে তামাশা দেখেন না।   যিশু দেখিয়েছেন, মানুষকে কীভাবে ভালবাসতে হয়। তিনি জীবন দিয়ে ভালবাসার প্রমাণ দিয়ে গেছেন।

জীবনে তিনি কাউকে আক্রমণ করেননি। যুদ্ধ করেননি, ঘৃণা করেননি। সব ক্ষেত্রেই তিনি শিখিয়েছেন মানুষকে ভালবাসতে। তার আহ্বান তোমরা শিশুর মত হও। তাহলেই তিনি তোমাদের মাঝে এসে পৌঁছাবেন।

ফাদার কস্তা বলেন, মানবতা হলো সবচেয়ে বড় ধর্ম। তিনি ঈশ্বর হয়েও দাসের রূপ নিয়েছেন। মানুষকে আপন করে নিলেন। ভালোবাসলেন। তার একমাত্র কথাই হল ভালোবাসা। এভাবেই ভালোবাসতে হয়।

ফাদার  বলেন, ভালোবাসা আমাদের সকলের মধ্যেই আছে। কিন্তু এ ভালোবাসা যেন নিঃস্বার্থ হয়। পরোপকারী হয়। আজ সারাবিশ্বে ভালোবাসার বড় অভাব।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
কেজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।