ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহে ই-নামজারি সিস্টেমের পাইলট প্রকল্পের প্রশিক্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
ঝিনাইদহে ই-নামজারি সিস্টেমের পাইলট প্রকল্পের প্রশিক্ষণ ঝিনাইদহে ই-নামজারি সিস্টেমের পাইলট প্রকল্পের প্রশিক্ষণ-ছবি: বাংলানিউজ

ভূমি তথ্য এবং সেবা কাঠামোর আওতায় ঝিনাইদহ সদর উপজেলায় ই-নামজারি সিস্টেমের পাইলট প্রকল্প বাস্তবায়নের জন্য চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

ঝিনাইদহ: ভূমি তথ্য এবং সেবা কাঠামোর আওতায় ঝিনাইদহ সদর উপজেলায় ই-নামজারি সিস্টেমের পাইলট প্রকল্প বাস্তবায়নের জন্য চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহ্ফুজুর রহমান এ কর্মসূচির উদ্বোধন করেন।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-উপ-ভূমি সংস্থার কমিশনার এসএম রইজ উদ্দিন আহম্মদ, এ-টু-আই প্রোগ্রামের ন্যাশনাল কনসালট্যান্ট মোহাম্মদ এনামুল হক, ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ মণ্ডল, স্থানীয় সরকারের উপ-সচিব আবু ইউসুফ মোহাম্মদ রেজাউর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোদেজা খাতুন প্রমুখ।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উসমান গনির উপস্থাপনায় কর্মশালায় ছয়টি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এসিল্যান্ড উপস্থিত ছিলেন।

চার দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌর ভূমি অফিসের কর্মকর্তা এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা অংশ নেয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ-টু-আই প্রোগ্রামের সহযোগিতায় অনলাইনে নামজারি সিস্টেম বাস্তবায়িত হবে।

সারাদেশের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় এ কর্মসূচি প্রথম বাস্তবায়িত হতে যাচ্ছে।

এ পাইলট প্রকল্প বাস্তবায়িত হলে সাধারণ মানুষ সব ধরনের হয়রানি ও দালালের প্রভাব ছাড়াই সহজেই ভূমি সেবা পাবেন বলে জানান আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।