ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জঙ্গি আস্তানা থেকে জব্দ ১৪ ধরনের উপকরণ পুলিশের হাতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
জঙ্গি আস্তানা থেকে জব্দ ১৪ ধরনের উপকরণ পুলিশের হাতে জঙ্গি আস্তানা থেকে জব্দ ১৪ ধরনের উপকরণ পুলিশের হাতে-ছবি: শাকিল

রাজধানীর দক্ষিণখান পূর্ব আশকোনা এলাকার ‘সূর্যবাড়ি’র জঙ্গি আস্তানা থেকে জব্দ করা ১৪ ধরনের উপকরণ পুলিশের হাতে এসেছে।

ঢাকা: রাজধানীর দক্ষিণখান পূর্ব আশকোনা এলাকার ‘সূর্যবাড়ি’র জঙ্গি আস্তানা থেকে জব্দ করা ১৪ ধরনের উপকরণ পুলিশের হাতে এসেছে।

দুটি মামলার এজাহার থেকে জানা যায়, জব্দ তালিকা-১ এ রয়েছে একটি ৭.৬৫ এমএম পিস্তল, ৫ রাউন্ড গুলি ও ১২.৫ ইঞ্চি লম্বা ধারালো ছুরি।

জব্দ তালিকা-২ এ একটি ৯ এমএম পিস্তল (জাপানের তৈরি), ৫ রাউন্ড গুলিভর্তি একটি ৯ এমএম পিস্তল (যুক্তরাষ্ট্রের তৈরি), দু’টি পিস্তলের ম্যাগজিন যার একটিতে তিন রাউন্ড গুলি রয়েছে এবং অন্যটি খালি, ১৭টি তাজা গ্রেনেড, পুড়ে যাওয়া দু’টি ল্যাপটপ, পুড়ে যাওয়া মোবাইলের খণ্ডাংশ, বাংলাদেশি টাকার পোড়া টুকরো, কিছু স্পিলিন্টার, বৈদ্যুতিক তার ও ফিউজ, কিছু ধাতব বল, একটি ক্যামব্রিজ অক্সফোর্ড লার্নার অভিধান- পাতা কেটে এর ভেতরে ছোট আগ্নেয়াস্ত্র রাখার ব্যবস্থা করা হয়েছে।

সন্ত্রাসবিরোধী আইন ২০০৯, (সংশোধনী ২০১৩) এর ৬(২)/৭/৮/৯/১০/১২/১৩ নং ধারা মোতাবেক রোববার (২৫ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে আসামি হিসেবে ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয় আরও তিন-চারজনকে।

এরা হলেন তৃষা মনি, জেবুন্নাহার শিলা, শাকিরা, আফিফ কাদেরী, মাইনুল ওরফে আবু মুসা, রাশেদুর রহমান ওরফে সুমন, মো. সেলিম ও মো. ফিরোজ।

আট জনের মধ্যে তৃষা মনি ও জেবুন্নাহার শিলা শনিবার (২৪ ডিসেম্বর) আত্মসমর্পন করেছেন। আত্মঘাতি বিস্ফোরণে নিহত হন শাকিরা। পুলিশি অভিযানে নিহত হন আফিফ কাদেরী।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
পিএম/এটি

** আলামত সংগ্রহ শেষ, সিআইডি
** জঙ্গি আস্তানায় যাতায়াত ছিল সেলিমের, বাজার করতেন ফিরোজ
** আশকোনায় নিহত ‘কিশোর জঙ্গি’র ময়নাতদন্ত সম্পন্ন
‍**সূর্যবাড়ির আস্তানায় সিআইডির ক্রাইম সিন ইউনিট

** ‘জঙ্গি আস্তানা থেকে জব্দ আগ্নেয়াস্ত্রে মিল রয়েছে’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।