ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁও হোটেল সংস্কারের নামে হরিলুটের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
সোনারগাঁও হোটেল সংস্কারের নামে হরিলুটের অভিযোগ

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ নিয়ে প্রশ্ন তুলেছে সংসদীয় কমিটি। সংস্কারের নামে হরিলুট করা হচ্ছে বলে কমিটিকে অবহিত করেন একজন সংসদ সদস্য। এ জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা: প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ নিয়ে প্রশ্ন তুলেছে সংসদীয় কমিটি। সংস্কারের নামে হরিলুট করা হচ্ছে বলে কমিটিকে অবহিত করেন একজন সংসদ সদস্য।

এ জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
 
এরই পরিপ্রেক্ষিতে জানুয়ারির প্রথম সপ্তাহে সাব কমিটি সোনারগাঁও হোটেল পরিদর্শন করবে এবং কাজের মান যাচাই করে কমিটিতে প্রতিবেদন দাখিল করবে।
 
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে আলোচনা হয়।
 
কমিটি সভাপতি কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, রওশন আরা মান্নান এবং সাবিহা নাহার বেগম অংশ নেন।
 
বৈঠক শেষে কমিটির সদস্য কামরুল আশরাফ খান বাংলানিউজকে বলেন, ‘সোনারগাঁও হোটেলের সংস্কার কাজের মান নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন তোলা হয়েছে। তাই আমাদের দরপত্রে কী ছিলো, কী করেছে এসব বিষয়ে খতিয়ে দেখতে একটি কমিটি করা হয়েছে। তদন্ত সরেজমিন পরিদর্শন করে মূল কমিটিতে প্রতিবেদন দাখিলের পর বাস্তব চিত্র দেখে ব্যবস্থা নেওয়া হবে।
 
বৈঠক সূত্রে জানা গেছে, সোনারগাঁও হোটেলে যে ফার্নিচার ব্যবহার করা হয়েছে তা অত্যান্ত নিম্নমানের। যে চেয়ার আনা হয়েছে তাতে বসলেই ভেঙে পড়তে পারে এমন অভিযোগ রয়েছে। একই সঙ্গে ইলেক্ট্রনিক্স কাজে ১৪ বছরের একজন অনভিজ্ঞ মেকানিক দিয়ে কাজ করার প্রমাণ মিলেছে কমিটির কাছে, যা অনভিপ্রেত বলেও মনে করেন কমিটির সদস্যরা। কমিটির সদস্যরা কমিটিকে জানিয়েছেন আসলে সংস্কারের নামে হরিলুট করা হচ্ছে।
 
সোনারগাঁও হোটেলের সংস্কার কাজের সার্বিক বিষয়ে পরিদর্শন করে প্রতিবেদন প্রদানের জন্য কমিটির সদস্য তানভীর ইমামকে আহ্বায়ক ও কামরুল আশরাফ খান এবং রওশন আরা মান্নানকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।
 
এদিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিল-২০১৬ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে কিছু সংশোধন সাপেক্ষে সংসদে চূড়ান্ত রিপোর্ট প্রদানের সুপারিশ করে।
 
এছাড়া চট্রগ্রামের শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ে, কার্গো ভিলেজ, বোর্ডিং ব্রিজ এবং রাডার কার্যক্রমসহ সার্বিক বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে আলোচনা করার সুপারিশ করা হয়।  
 
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান,বাংলাদেশ বিমানের ব্যাবস্থাপনা পরিচালক, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।