ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে প্রস্তুতি শেষ, সব কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
মেহেরপুরে প্রস্তুতি শেষ, সব কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম জেলা পরিষদ নির্বাচন

জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তাবলয় তৈরি করেছে প্রশাসন। মেহেরপুর জেলার তিনটি উপজেলার ১৫টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ১৫টি ভোট কেন্দ্রের ৩০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

মেহেরপুর: জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তাবলয় তৈরি করেছে প্রশাসন। মেহেরপুর জেলার তিনটি উপজেলার ১৫টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

১৫টি ভোট কেন্দ্রের ৩০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরের দিকে প্রতিটি ভোট কেন্দ্রে ব্যালট বক্স, ব্যালট পেপার, সিলসহ সব নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে।

জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নেওয়া হয়েছে। জেলার ১৫টি কেন্দ্রের মধ্যে ভোটারদের নিরাপত্তার জন্য একজন করে এসআই, এএসআই, কমপক্ষে তিনজন করে পুলিশ সদস্য ও ১৭ জন করে আনছার সদস্য নিয়োজিত থাকবেন। কোনো কোনো কেন্দ্রে তিনের অধিক পুলিশ সদস্য নিরাপত্তার জন্য অবস্থান করবেন। এছাড়াও ৬৩ জন্য নারী ভোটারের নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবেন ১০৫ জন নারী আনসার সদস্য।

১৫টি কেন্দ্রের মধ্যে সাতটি কেন্দ্রের প্রতি ১৩ জন ভোটারের জন্য নিরাপত্তায় ২৩ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। বাকি আটটি কেন্দ্রের মধ্যে দু’টিতে ১৪ জন, একটিতে ১৬ জন, দু’টিতে ২৬ জন, দু’টিতে ২৭ জন ও একটিতে ২৮ জন ভোটার রয়েছেন।

জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, জেলার ১৮ ইউনিয়ন পরিষদ ও দু’টি পৌরসভার মিলে মোট ভোটার রয়েছেন ২শ ৬৯। ১৫টি ওয়ার্ডের জন্য ১৫টি কেন্দ্রে নিরাপত্তায় মোট ৪শ ৯৫ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়েজিত থাকছেন। সেখানে পুলিশ ২শ ৪০ জন, আনসার সদস্য ২শ ৫৫ জন এবং আরও থাকছেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভোট কেন্দ্রগুলো হলো- ১ নম্বর ওয়ার্ডের (বাগোয়ান ইউনিয়ন) ভোট কেন্দ্র মুজিবনগর উপজেলা পরিষদের হল রুম। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ১৪ জন। ২ নম্বর ওয়ার্ডের (দারিয়াপুর ও মোনাখালি ইউনিয়ন) দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়, মোট ভোটার ২৮ জন। ৩ নম্বর ওয়ার্ডের (মহাজনপুর ও আমদহ ইউনিয়ন) যতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোট ভোটার সংখ্যা ২৬ জন। ৪ নম্বর ওয়ার্ডের (মেহেরপুর পৌরসভা) মেহেরপুর সদর উপজেলা পরিষদের হল রুমে মোট ভোটার সংখ্যা ১৬ জন। ৫ নম্বর ওয়ার্ডের (কুতুবপুর ইউনিয়ন) কুতুবপুর ইউনিয়ন পরিষদের হল রুমে মোট ভোটার সংখ্যা ১৩ জন। ৬ নম্বর ওয়ার্ডের (বুড়িপোতা ইউনিয়ন) বুড়িপোতা ইউনিয়ন পরিষদের হল রুমে   ভোটার ১৩ জন। ৭ নম্বর ওয়ার্ডের ( পিরোজপুর ইউনিয়ন) পিরোজপুর ইউনিয়ন পরিষদের হল রুমে ভোটার ১৩ জন।  ৮ নম্বর ওয়ার্ডের (আমঝুপি ইউনিয়ন) আমঝুপি ইউনিয়ন পরিষদের হল রুমে ভোটার ১৩ জন। ৯ নম্বর ওয়ার্ডের (ধানখোলা ইউনিয়ন) ধানখোলা ইউনিয়ন পরিষদের হল রুমে ভোটার ১৩ জন। ১০ নম্বর ওয়ার্ডের (গাংনী পৌরসভা ও রায়পুর ইউনিয়) গাংনী উপজেলা পরিষদের হল রুমে ভোটর ২৭ জন। ১১ নম্বর ওয়ার্ডের ( কাথুলী ও সাহারবাটি ইউনিয়ন) ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয় ভোটার ২৬ জন। ১২ নম্বর ওয়ার্ডের (তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন) তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের হল রুমে ভোটার ১৪ জন। ১৩ নম্বর ওয়ার্ডের (কাজীপুর ইউনিয়ন) কাজীপুর ইউনিয়ন পরিষদের হল রুমে ভোটার ১৩ জন। ১৪ নম্বর ওয়ার্ডের (বামুন্দি ও ষোলটাকা ইউনিয়ন) তেরাইল ডিগ্রি কলেজ ভোটার ২৭ জন এবং ১৫ নম্বর ওয়ার্ডের (মটমুলা ইউনিয়ন) মটমুড়া ইউনিয়ন পরিষদের হল রুম ভোটার ১৩ জন।  

সকাল ৯টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত।

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, সাধারণ সদস্য পদে ৪৫ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ