ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসএমপিতে যোগ দিলেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এসএমপিতে যোগ দিলেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া এসএমপির নবনিযুক্ত পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) দায়িত্ব বুঝে নিলেন নতুন কমিশনার গোলাম কিবরিয়া। দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) তিনি নতুন কর্মস্থলে অফিসও করেন।

সিলেট: সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) দায়িত্ব বুঝে নিলেন নতুন কমিশনার গোলাম কিবরিয়া। দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) তিনি নতুন কর্মস্থলে অফিসও করেন।

এসএমপির অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

১৯৯১ সালে ১২তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে পুলিশ বাহিনীতে যোগদান করেন গোলাম কিবরিয়া।

বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহীতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে চট্টগ্রাম জেলায় এএসপি হিসাবে পদায়ন হয় তার।

২০০৪ সালে তিনি পুলিশ সুপার হিসাবে পদোন্নতি পান। কর্মময় জীবনে নাটোর, সুনামগঞ্জ এবং ময়মনসিংহ জেলায় পুলিশ সুপার হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সফলতার সহিত দায়িত্ব পালন করেন।

তাছাড়া ডিএমপি এবং সিএমপি এর উপ-পুলিশ কমিশনার হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। পাশাপাশি অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি হিসাবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় কর্মরত ছিলেন তিনি।

কর্মজীবনে তিনি বাংলাদেশ পুলিশের ২১টি ইউনিটে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কসোভা এবং ইস্ট তিমুরে পুলিশ অবজার্ভার হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি আইজি ব্যাচে ভূষিত হন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এনইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।