ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০১৬ সালের শ্রেষ্ঠ অর্জন জঙ্গি দমন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
২০১৬ সালের শ্রেষ্ঠ অর্জন জঙ্গি দমন ২০১৬ সালের শ্রেষ্ঠ অর্জন জঙ্গি দমন-স্বাস্থ্যমন্ত্রী-ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ২০১৬ সাল ছিল আইনশৃঙ্খলা ও রাজনৈতিক স্থিতিশীলতার বছর। জননেত্রী শেখ হাসিনার কঠোর ও বাস্তবমুখী পদক্ষেপে জঙ্গি দমন ছিল এ বছরের শ্রেষ্ঠ অর্জন। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অবদান ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, এ বছরই দেশের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও দমন করা হয়েছে।

এছাড়া এ বছরটি উন্নয়নের দিক থেকেও ছিল ভরপুর। নিজ অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ শুরু এবং শিক্ষা, স্বাস্থ্য ও বিদ্যুৎ খাতের উন্নয়ন হয়েছে এ বছরেই।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নহীন নির্বাচন উল্লেখ করে নাসিম বলেন, এ নির্বাচন নিয়ে পরাজিতদের বিরূপ প্রতিক্রিয়া জাতির জন্য দুঃখজনক। এছাড়া এ বছরই দেশে প্রথমবারের মতো সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদ নির্বাচনও সম্পন্ন হয়েছে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমান, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট বিমল কুমার দাস, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৩  ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।