ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সম্প্রীতির ঐতিহ্য আরও সুদৃঢ় করার আহ্বান রাষ্ট্রপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সম্প্রীতির ঐতিহ্য আরও সুদৃঢ় করার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ/ছবি: পিআইডি

ঢাকা: বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরও সুদৃঢ় করতে সবাইকে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বড়দিন উপলক্ষে সোমবার (২৫ ডিসেম্বর) বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, সম্প্রীতি আমাদের আবহমান কালের ঐতিহ্য।

এখানে সব ধর্মের মানুষ ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। বিদ্যমান সম্প্রীতির এ ঐতিহ্য আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে অবদান রাখতে হবে।

এসময় খ্রিস্টান সম্প্রদায়সহ সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি।

তিনি বলেন, খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট ছিলেন মুক্তির দূত, আলোর দিশারি। পৃথিবীকে শান্তির আবাসভূমিতে পরিণত করতে তিনি খ্রিস্টধর্মের সুমহান বাণী প্রচার করে।

পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এ বছর বাংলাদেশে বড়দিন উদযাপন অন্য বছরের তুলনায় আরও বেশি আনন্দময়, তাৎপর্যপূর্ণ।  

আবদুল হামিদ বলেন, পোপ ফ্রান্সিস প্রথমবারের মতো বাংলাদেশ সফর করেছেন। তিনি বিভিন্ন সম্প্রদায়ের জনগণের সঙ্গে কথা বলেছেন। আমার বিশ্বাস, তার এ সফর বহির্বিশ্বে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরও সমুজ্জ্বল করবে।

বাংলাদেশের কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচেরিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে এ অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানম।

বড়দিন উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে কেক কাটেন আবদুল হামিদ।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।